Advertisement
২৭ এপ্রিল ২০২৪
uttarpradesh

Uttarpradesh: ‘জোর করে’ দুই দলিত ছাত্রীর ইউনিফর্ম খুললেন সরকারি স্কুলের দুই শিক্ষিকা! দায়ের এফআইআর

উত্তরপ্রদেশের হাপুরের এক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটেছে। দুই শিক্ষিকাকে নিলম্বন (সাসপেন্ড) করা হয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৯ জুলাই ২০২২ ১২:৪৩
Share: Save:

দুই দলিত শিশুকন্যার স্কুলের পোশাক জোর করে খোলার অভিযোগ উঠল দুই শিক্ষিকার বিরুদ্ধে। উত্তরপ্রদেশের হাপুরের এক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটেছে। নিলম্বন (সাসপেন্ড) করা হয়েছে ওই দুই শিক্ষিকাকে।

ছাত্রীদের অভিভাবকদের অভিযোগ, স্কুল ইউনিফর্ম পরে সমস্ত পড়ুয়ার ছবি তোলা হচ্ছিল। অন্য দুই ছাত্রীর পরনে স্কুলের পোশাক ছিল না। তাই ওই দুই দলিত শিশুকন্যার পোশাক খুলে অন্য দুই ছাত্রীকে পরতে বলেন শিক্ষিকারা।

স্কুল ইউনিফর্ম খুলতে রাজি না হওয়ায় দুই ছাত্রীকে মারধর করা হয় বলে অভিযোগ উঠেছে শিক্ষিকাদের বিরুদ্ধে। এই প্রসঙ্গে এক ছাত্রীর মা বলেছেন, ‘‘পড়ুয়াদের ছবি তুলছিলেন শিক্ষিকারা। আমার মেয়েকে ইউনিফর্ম খুলতে বলা হয়। ওই পোশাক অন্য এক ছাত্রীকে দিতে বলেন। আমার মেয়ে পোশাক খুলতে চায়নি। তাই তাকে মারধর করে জোর করে পোশাক খোলা হয়। স্কুলে অভিযোগ জানিয়েও কোনও ব্যাখ্যা পাইনি।’’

অন্য এক ছাত্রীর বাবার দাবি, তফসিলি সম্প্রদায়ের বলেই ওই দুই শিশুর সঙ্গে এ হেন আচরণ করা হয়েছে। ওই দুই শিক্ষিকার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

uttarpradesh school uniform
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE