Advertisement
০২ মে ২০২৪
Madhya Pradesh

Madhya Pradesh: দুই স্ত্রী পঞ্চায়েত ভোটে জেতার পর তৃতীয় স্ত্রীকে দাঁড় করাতে না পারার শোক ভুললেন তিনি

দুই স্ত্রীকে নির্বাচনে দাঁড় করিয়ে শিরোনামে উঠে আসেন মধ্যপ্রদেশের নানপুর গ্রামের প্রাক্তন পঞ্চায়েত প্রধান সমরথ। আবার তিনি চর্চার কেন্দ্রে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ১৯ জুলাই ২০২২ ১১:৪২
Share: Save:

দুই স্ত্রীকে পঞ্চায়েত নির্বাচনে দাঁড় করিয়ে খবরের শিরোনামে উঠে আসেন মধ্যপ্রদেশের আলিরাজপুরের নানপুর গ্রামের প্রাক্তন পঞ্চায়েত প্রধান সমরথ মোরিয়া। আবার তিনি চর্চার কেন্দ্রে। পঞ্চায়েত নির্বাচনে জিতেছেন তাঁর দুই স্ত্রী। ইচ্ছে ছিল তৃতীয় স্ত্রীকেও পঞ্চায়েত নির্বাচনে দাঁড় করানোর। তবে দুই স্ত্রী পঞ্চায়েত নির্বাচনে জেতার পর তৃতীয় স্ত্রীকে নির্বাচনে দাঁড় করাতে না পারার দুঃখ ভুলেছেন সমরথ। স্ত্রীদের সঙ্গে নিয়ে তিনি এখন গ্রামের দুয়ারে দুয়ারে ঘুরে ভোটারদের ধন্যবাদ জানাতে ব্যস্ত। তৃতীয় স্ত্রীকে নির্বাচনে দাঁড় করালে তাঁকে শিক্ষা বিভাগে পিয়নের চাকরি ছাড়তে হত। কিন্তু সরকারি চাকরি ছাড়ানোর ঝুঁকি নিতে রাজি হননি সমরথ।

স্ত্রীরা নির্বাচনে জেতার পর বিজেপি নেতা সমরথ বলেন, “আমি প্রচণ্ড আনন্দে আছি। এখানকার মানুষ আমাকে এবং আমার স্ত্রীদের খুবই ভালবাসেন। তাঁদের আশীর্বাদেই আমার স্ত্রীরা সফল হয়েছেন। আমি আমার তিন স্ত্রীকে এক সঙ্গে নিয়ে শান্তিতে থাকি এবং আমরা গ্রামের সব অনুষ্ঠানেই উপস্থিত থাকি।’’ স্থানীয় সূত্রে জানা গিয়েছে যে, দুই স্ত্রীর জয়ে সমরথ এতটাই খুশি যে তিনি গ্রামে মানুষদের ভোজের জন্যও আমন্ত্রণ জানাচ্ছেন।

চলতি বছরের ৩০ এপ্রিল আলিরাজপুর শহর থেকে প্রায় ১৪ কিলোমিটার দূরে নানপুরে তিন স্ত্রী সাকরি, মেলা এবং ননী বাইকে অনুষ্ঠান করে বিয়ে করেন। এদের মধ্যে ননী শিক্ষা বিভাগের পিয়ন। তবে ছোটবেলাতেই এই তিন জনকে বিয়ে করেছিলেন সমরথ। ২০০৩ সালে ননীকে, ২০০৮ সালে মেলাকে এবং ২০১৭ সালে সাকরিকে বিয়ে করেন তিনি। তবে আনুষ্ঠানিক ভাবে বিয়ে হয় ২০২২-এ। সমরাথ ভিলালা উপজাতির সদস্য। এই উপজাতিতে এখনও বহুবিবাহের প্রচলন আছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Madhya Pradesh Politics Panchayat Wife
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE