Advertisement
০৪ ডিসেম্বর ২০২২
Udaipur

Udaipur: মুম্বই হামলার তারিখ মিলিয়ে বাইকের নম্বর! পাঁচ হাজার টাকা খরচ করেছিল উদয়পুরের খুনি

মুম্বই হামলার তারিখ মিলিয়ে বাইকের নম্বর চেয়েছিল। সে জন্য পাঁচ হাজার টাকা খরচ করেছিল উদয়পুরের খুনে অভিযুক্ত। খুন করে ওই বাইকেই চম্পট দিয়েছিল।

এই বাইকে চেপেই চম্পট দেয় অভিযুক্তেরা।

এই বাইকে চেপেই চম্পট দেয় অভিযুক্তেরা।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ জুলাই ২০২২ ২০:৩০
Share: Save:

আঁটঘাট বেঁধেই প্রকাশ্যে ভয়াবহ খুন করেছিল। পাঁচ হাজার টাকা দিয়ে বাইকে বিশেষ নম্বর প্লেটও বসিয়েছিল উদয়পুরের খুনে মূল অভিযুক্ত রিয়াজ আখতারি। ২০০৮ সালের ২৬ নভেম্বর হামলা হয়েছিল মুম্বইতে। হামলার নেপথ্যে ছিল পাক জঙ্গি গোষ্ঠী লস্কর-এ-তইবা। রিয়াজের সঙ্গেও যোগ রয়েছে পাক জঙ্গি গোষ্ঠীর। তদন্তে এমনটাই জানতে পেরেছে পুলিশ।

Advertisement

মঙ্গলবার উদয়পুরে দরজি কানহাইয়া লালকে গলা চিরে খুন করে রিয়াজ এবং তার সঙ্গী গোস মহম্মদ। তার পর বাইকে চেপে চম্পট দেয়। সেই বাইকের নম্বর ‘আর জে ২৭ এ এস ২৬১১’। উদয়পুর থেকে ৪৫ কিলোমিটার দূরে রাজসমন্দ জেলায় পুলিশের নাকা চেকিংয়ে ধরা পড়ে দু’ জন। রিয়াজের সেই বাইক এখন রাজস্থানের ধানমান্ডি থানায়।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে পুলিশ জানিয়েছে, ২০১৩ সালে একটি বেসরকারি ব্যাঙ্ক থেকে ঋণ নিয়ে বাইকটি কিনেছিল রিয়াজ। ২০১৪ সালে তার বিমার মেয়াদ শেষ হয়ে গিয়েছিল। রিয়াজের পাসপোর্টের তথ্য থেকে জানা গিয়েছে, ২০১৪ সালে সে নেপাল যায়। তখন থেকেই সে কিছু একটা ছক কষছিল। তার মোবাইলের তথ্য ঘেঁটে জানা গিয়েছে, প্রায়ই পাকিস্তানে ফোন করত রিয়াজ।

৪৬ বছরের কানহাইয়ার শরীরে ২৬টি ক্ষত মিলেছে। ভয়াবহ ওই খুনের ভিডিয়ো তোলে রিয়াজরা। পরে সেটি নেটমাধ্যমে পোস্ট করে। এই ঘটনার পর উদয়পুরের আইজি, পুলিশ সুপার-সহ ৩২ জন পুলিশ অফিসারকে বদলি করা হয়েছে। জারি করা হয় কার্ফু। রিয়াজ এবং গোসকে ১৪ দিনের পুলিশ হেফাজতে পাঠানো হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.