Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Hacker

UGC: দু’দিনে তিনটি সরকারি অ্যাকাউন্ট ‘হ্যাক’! এ বার হানা ইউজিসি-র টুইটার হ্যান্ডলে

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, আইএমডি-র পর এ বার ‘হ্যাক’ হল বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন বা ইউজিসি-র টুইটার অ্যাকাউন্ট! শুরু হয়েছে তদন্ত।

ইউজিসি-র টুইটার হ্যন্ডলের প্রোফাইলে কার্টুনের ছবি!

ইউজিসি-র টুইটার হ্যন্ডলের প্রোফাইলে কার্টুনের ছবি! গ্রাফিক: সনৎ সিংহ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২২ ১১:২৭
Share: Save:

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের অফিশিয়াল টুইটার হ্যান্ডল, ইন্ডিয়ান মেটেরোলজিক্যাল ডিপার্টমেন্ট বা আইএমডি-র পর তৃতীয় সরকারি টুইটার হ্যান্ডলে হানা হ্যাকারের। এ বার ‘হ্যাক’ হল বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন বা ইউজিসি-র টুইটার অ্যাকাউন্ট।

রবিবার আচমকা বদলে যায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের অফিশিয়াল টুইটার হ্যান্ডলের প্রোফাইল ছবি। কার্টুনের ছবি যোগ হয়। তার পর নানাবিধ টুইট হতে থাকে ওই হ্যান্ডল থেকে। ব্লু টিক দেওয়া ‘ইউজিসি ইন্ডিয়া’-র টুইটার অ্যাকাউন্টের প্রায় ৩ লক্ষ ফলোয়ার্স রয়েছে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের ওয়েবসাইটের সঙ্গে লিং‌ঙ্ক রয়েছে টুইটার অ্যাকাউন্টটির। সেটাই ‘হ্যাক’ হয়ে যাওয়ায় নড়েচড়ে বসে প্রশাসন।

এর আগে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর টুইটার হ্যান্ডল হ্যাক করে তিনশো’র বেশি টুইট করা হয়। তাছাড়া মুখ্যমন্ত্রীর ছবি সরিয়ে গরু, বাঁদরের ছবি প্রোফাইলে দেওয়া হয়। তার পর আইএমডি-র অফিশিয়াল টুইটার হ্যান্ডলে হ্যাকার হানা হয়েছে। গোটা কাণ্ডের তদন্ত শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE