Advertisement
১৭ মে ২০২৪
Influencer Death

শাড়ি পরে অনলাইনে ছবি-ভিডিয়ো, বিদ্রুপের শিকার হয়ে নিজেকে শেষ করল দশম শ্রেণির নেটপ্রভাবী!

পুলিশ সূত্রে খবর, মায়ের ওড়না গলায় ফাঁস দিয়ে ঝুলে পড়ায় ওই পড়ুয়ার মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার (২১ নভেম্বর) ঘটনাটি ঘটে।

Ujjain Queer Teen, 16, dies after bully on social media for wearing makeup, sarees

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
উজ্জয়িনী শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২৩ ০৯:৪১
Share: Save:

সমাজমাধ্যমে বিদ্রুপের শিকার হয়ে আত্মঘাতী এক দশম শ্রেণির পড়ুয়া! মধ্যপ্রদেশের উজ্জয়িনী শহরের ঘটনা। পুলিশ সূত্রে খবর, মায়ের ওড়না গলায় ফাঁস দিয়ে ঝুলে পড়ায় ওই পড়ুয়ার মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার (২১ নভেম্বর) ঘটনাটি ঘটে। মৃত কিশোর এক জন সমাজমাধ্যম প্রভাবী ছিল। প্রাথমিক তদন্তের ভিত্তিতে পুলিশের অনুমান, সমাজমাধ্যমে শাড়ি পরে ছবি দেওয়ার কারণে কটাক্ষের শিকার হয় ওই কিশোর। তাকে নিয়ে ব্যঙ্গ-বিদ্রুপও করা হয়। আর সেই কারণেই সে আত্মহত্যা করেছে বলে মনে করছেন তদন্তকারী আধিকারিকদের একাংশ।

নাগঝিরি থানার পুলিশ আধিকারিক কমল সিংহ গহলৌত বলেন, ‘‘নিহত পড়ুয়ার মোবাইল বাজেয়াপ্ত করা হয়েছে। তার ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ এবং ফেসবুক অ্যাকাউন্টও খতিয়ে দেখা হবে।’’

পুলিশ জানিয়েছে, ওই কিশোর অনলাইনে অনেক ছবি এবং ভিডিও পোস্ট করেছে। যেখানে তাকে শাড়ি এবং প্রসাধন সামগ্রী ব্যবহার করে রূপসজ্জা করতে দেখা গিয়েছে। পুলিশ মনে করছে, এর জন্য সমাজমাধ্যমে ওই কিশোরকে নিয়ে বিদ্রুপ করা হত। আর সেই মানসিক চাপ সহ্য করতে না পেরেই সে আত্মহত্যা করেছে। যদিও পুলিশ এখনও মৃত্যুর কারণ নিশ্চিত করতে পারেনি। পুরো বিষয়টি খতিয়ে দেখতে বিস্তারিত তদন্ত শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Influencer Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE