Advertisement
০৮ মে ২০২৪
Uma Bharati

Uma Bharti: পবিত্রস্থানে মদ! দোকানে গোবরের তাল ছুড়ে হইচই বাধালেন বিজেপির উমা ভারতী

চলতি অর্থবর্ষে মধ্যপ্রদেশের বিজেপি সরকার নতুন আবগারি নীতিতে বাড়িতেই বার তৈরির অনুমতি দিয়েছে। রাজ্য মদের খুচরো দাম ২০ শতাংশ কমিয়েছে।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ১৫ জুন ২০২২ ১৪:০৮
Share: Save:

আবার সংবাদ শিরোনামে এলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী উমা ভারতী। এ বার একটি মদের দোকানে গোবর ছুড়ে হইচই ফেলে দিলেন তিনি। প্রসঙ্গত, গত মার্চে ভোপালের একটি মদের দোকানে ঢুকে পাথর ছুড়ে বোতল ভেঙে শিরোনামে এসেছিলেন উমা। মঙ্গলবার দোকানে গোবর ছোড়ার পর উমার প্রতিক্রিয়া, ‘‘এ বার আর পাথর ছুড়লাম না, তার বদলে গোবর দিলাম!’’

ভোপাল থেকে ৩৩০ কিলোমিটার দূরে, মধ্যপ্রদেশের নিওয়ারি জেলার তীর্থস্থান উর্চা। সেখানেই রয়েছে রাম রাজা মন্দির। ওই এলাকায় একটি মদের দোকানে গোবর ছুড়ে প্রতিবাদ জানান রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী। এই ঘটনার পর একাধিক টুইটে উমা দাবি করেন, দোকানটি যে জায়গায় রয়েছে, সেখানে মদের দোকান করার অনুমতি নেই। এ ছাড়া পবিত্র শহর উর্চায় মদের দোকান করা একটি অপরাধ বলেও দাবি তাঁর। যদিও পুলিশ জানিয়েছে, দোকানটির প্রয়োজনীয় ছাড়পত্র রয়েছে।

ভাইরাল হওয়া ভিডিয়োয় দেখা যাচ্ছে, উমা গোরবের তাল ছুড়ছেন মদের দোকান লক্ষ্য করে। তাঁকে বলতে শোনা যায়, ‘‘দেখুন, আমি কিন্তু এ বার আর পাথর ছুড়লাম না। এ বার আমি গোবর ছুড়লাম।’’ প্রসঙ্গত, এ বছর মার্চেই ভোপাল শহরের একটি মদের দোকানে ঢুকে পাথর ছুড়ে বোতল ভাঙেন উমা। দাবি করেন, সম্পূর্ণ ভাবে মদ নিষিদ্ধকরণের। যদিও তাঁরই দলের সরকার কোনও দিন উমার আবেদনে কর্ণপাত করেনি। উল্টে চলতি অর্থবর্ষে মধ্যপ্রদেশের বিজেপি সরকার নতুন আবগারি নীতিতে বাড়িতেই বার তৈরির অনুমতি দিয়েছে। এবং রাজ্যের মদের খুচরো দাম ২০ শতাংশ কমিয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE