Advertisement
২৮ জানুয়ারি ২০২৩
Uma Bharti

বিজেপি শাসিত রাজ্যে মদ বন্ধ করতে নড্ডাকে অনুরোধ উমার

দেশের বিজেপি শাসিত রাজ্যগুলিতে মদ বন্ধের আবেদন জানালেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেত্রী উমা ভারতী।

উমা ভারতী।

উমা ভারতী। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২১ ০৯:৪০
Share: Save:

দেশের বিজেপি শাসিত রাজ্যগুলিতে মদ বন্ধের আবেদন জানালেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেত্রী উমা ভারতী। বৃহস্পতিবার টুইটে তিনি বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার কাছে এই আবেদন করেছেন। মদ বন্ধের প্রসঙ্গে বেশ কিছু টুইটও করেছেন তিনি।

Advertisement

বিষ মদের জেরে মধ্যপ্রদেশে মৃত্যুর ঘটনা বিগত দিনগুলিতে সামনে এসেছে বেশ কয়েকবার। তার পর সে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী মদের দোকান বাড়ানোর কথা বলেছিলেন। যদিও মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহাণ জানিয়েছিলেন, তাঁর সরকার এখনই এ ব্যাপারে কোনও সিদ্ধান্ত নেয়নি। এই পরিস্থিতির মধ্যেই উমার টুইট নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

রাজ্যে মদ বন্ধের প্রসঙ্গে জেডিইউ প্রধান নীতীশ কুমারের দৃষ্টান্ত তুলে ধরেছেন উমা। জানিয়েছেন, বিহারের মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্তে মহিলা ভোটাররা তাঁর পক্ষে গিয়েছেন। যার জেরে ভোটে জয় পেতে কোনও অসুবিধা হয়নি। মধ্যপ্রদেশের প্রসঙ্গে উমা বলেছেন, ‘‘রাজ্যে মদের দোকান বাড়ানো না নিয়ে মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহাণ যে সিদ্ধান্ত নিয়েছেন, তা প্রশংসনীয়।’’

বিজেপি শাসিত রাজ্যে মদ বন্ধের কারণ প্রসঙ্গে নিজের মতো করে একাধিক যুক্তিও তুলে ধরেছেন উমা। পথ দুর্ঘটনার অন্যতম প্রধান কারণ হিসাবে দায়ী করেছেন মদকে। তাঁর মতে, ‘রাজ্য প্রশাসনকে ব্যবহার করে বেশি মদের দোকান খোলার অর্থ যেন মা যেন তাঁর সন্তানকে বিষপান করাচ্ছে’। তবে মদ বন্ধে রাজস্বে যে ঘাটতি হতে পারে, তা মেনে নিয়েছেন ওই নেত্রী। কিন্তু তাঁর যুক্তি এর জেরে মহিলা এবং শিশুদের উপর হওয়া অনেক ঘৃণ্য অপরাধ কমে যাবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.