Advertisement
২৬ এপ্রিল ২০২৪
COVID-19

হাসপাতালে বেড নেই, বাড়িতে অক্সিজেনের অভাবে মৃত্যু দিল্লির করোনা আক্রান্ত চিকিৎসকের

এক দশকের বেশি সময় ধরে দিল্লিতে গৃহহীন মানুষদের চিকিৎসা করছিলেন প্রদীপ। করোনা অতিমারির সময়ও গৃহহীনদের তিনি সাহায্য করেন বলে খবর।

প্রতীকী চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২১ ১৩:৪৩
Share: Save:

অক্সিজেনের অভাবে দিল্লিতে মৃত্যু হল আরও এক করোনা আক্রান্তের। পেশায় চিকিৎসক হলেও কোনও হাসপাতালে বেড পাননি ৬০ বছরের প্রদীপ বিজল্বাণ। তাই বাড়িতেই ছিলেন তিনি। অবশেষে অক্সিজেনের অভাবে মৃত্যু হয় তাঁর।

এক দশকের বেশি সময় ধরে দিল্লিতে গৃহহীন মানুষদের চিকিৎসা করছিলেন প্রদীপ। এই কাজে তাঁকে সাহায্য করতেন আইএএস অফিসার ও মানবাধিকার কর্মী হর্ষ মন্দার। করোনা অতিমারির সময়ও গৃহহীনদের তিনি সাহায্য করে যাচ্ছিলেন বলে খবর।

প্রদীপের মৃত্যুর পরে হর্ষ বলেন, ‘‘খুব সাধারণ জীবন কাটাতেন প্রদীপ। দিন-রাত গৃহহীনদের চিকিৎসার কাজ করেছেন তিনি। শুধু চিকিৎসা নয়, নানা ভাবে তাঁদের সাহায্য করেছেন। ১০০ জনের বেশি গৃহহীনকে সাহায্য করেছেন প্রদীপ। পারিশ্রমিক ছাড়াই করোনা আক্রান্তদের চিকিৎসা করতেন তিনি।’’

হর্ষ আরও বলেন, ‘‘করোনা আক্রান্তদের চিকিৎসা করতে গিয়েই সম্ভবত আক্রান্ত হন প্রদীপ। অনেক হাসপাতালে চেষ্টা করলেও বেড পাননি তিনি। তাই বাড়িতেই নিজের চিকিৎসার চেষ্টা করছিলেন তিনি। কিন্তু অক্সিজেনের অভাবে তাঁর মৃত্যু হয়। হাসপাতালে ভর্তি হতে পারলে হয়ত প্রদীপের মৃত্যু হত না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Died COVID-19 Delhi Doctor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE