Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Nirav Modi

বাজারে বিপুল দেনা, তবু নীরব মোদীর অ্যাকাউন্ট থেকে টাকা দিতে অপারগ ব্যাঙ্ক! আদালতে হলফনামা

আদালতে হলফনামা পেশ করে দেনা মেটানোর জন্য বিশেষ ট্রাইব্যুনালের তরফে নিযুক্ত আধিকারিক জানান, নীরব মোদীর সংস্থার অ্যাকাউন্টে জমা রাখা কোটি কোটি টাকা ব্যাঙ্কগুলির পক্ষে দেওয়া সম্ভব নয়।

Unable to release money from accounts of Nirav Modi’s firm, Banks tell court

বাজারে বিপুল দেনা, তবু নীরব মোদীর অ্যাকাউন্ট থেকে টাকা দিতে অপারগ ব্যাঙ্ক ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ১১:১৬
Share: Save:

ব্যাঙ্কে বিপুল টাকা পড়ে রয়েছে। রয়েছেন বহু পাওনাদারও। তবু নীরব মোদীর অ্যাকাউন্টে সঞ্চিত অর্থ দিতে অপারগ ব্যাঙ্কগুলি। বৃহস্পতিবার অর্থ তছরুপের সংক্রান্ত মামলার জন্য তৈরি হওয়া বিশেষ আদালতে তাদের এই অপারগতার কথা জানিয়েছে ব্যাঙ্কগুলি।

কিছু দিন আগেই ওই আদালতে এই বিষয়ে একটি হলফনামা পেশ করেন দেনা মেটানোর জন্য বিশেষ ট্রাইব্যুনালের তরফে নিযুক্ত আধিকারিক। তিনি আদালতকে জানান, ব্যাঙ্কগুলি জানিয়েছে, নীরব মোদীর সংস্থার অ্যাকাউন্টে জমা রাখা কোটি কোটি টাকা তাদের পক্ষে দেওয়া সম্ভব নয়। ২০২১ সালের ১৩ অগস্ট আদালত ব্যাঙ্কগুলিকে সমস্ত সঞ্চিত অর্থ ওই আধিকারিকের হাতে তুলে দেওয়ার নির্দেশ দেয়।

ব্যাঙ্ক প্রতারণা-সহ একাধিক আর্থিক অপরাধে অভিযুক্ত, ‘দেশত্যাগী’ শিল্পপতি নীরব মোদীর সংস্থা ‘ফায়ারস্টার ইন্টারন্যাশনাল লিমিটেড’-এর অন্তত ৩টি ব্যাঙ্কে অ্যাকাউন্ট আছে। তার মধ্যে ২টি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক, একটি বেসরকারি ব্যাঙ্ক। এই ব্যাঙ্কগুলিতে ওই সংস্থার নামে মোট ৩৭ কোটি টাকা জমা আছে। বৃহস্পতিবার একটি বেসরকারি ব্যাঙ্ক আদালতকে জানিয়েছে, নীরব মোদীর বিরুদ্ধে আলাদা ভাবে তদন্ত করেছে আয়কর বিভাগ এবং কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে আয়কর বিভাগ ব্যাঙ্ককে চিঠি পাঠিয়ে বকেয়া অর্থ মিটিয়ে দেওয়ার কথা বলে। সেই মতো ২ কোটি ৪৬ লক্ষ টাকা আয়কর বিভাগকে পাঠিয়ে দেয় ব্যাঙ্ক। রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির তরফে অবশ্য এই অপারগতার কারণ ব্যাখ্যা করা হয়নি। ওই আধিকারিক জানিয়েছেন, আদালতের পরবর্তী নির্দেশ ছাড়া ব্যাঙ্কগুলি টাকা দেবে না। আগামী ২৩ ফেব্রুয়ারি এই মামলার পরবর্তী শুনানি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nirav Modi bank fraud Debt
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE