Advertisement
২৫ এপ্রিল ২০২৪
akhilesh yadav

Akhilesh Yadav: কাকা-ভাইপোর আবারও মতবিরোধ! রাষ্ট্রপতি নির্বাচনে অখিলেশকে ধাক্কা দিলেন শিবপাল যাদব

অখিলেশ যাদব ও শিবপাল সিংহ যাদবের মধ্যে বিরোধ নয়া মাত্রা পেল। রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ শিবিরের প্রার্থীকে সমর্থনের ঘোষণা শিবপালের।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০৯ জুলাই ২০২২ ১৫:২০
Share: Save:

রাষ্ট্রপতি নির্বাচনের মুখে উত্তরপ্রদেশে বিরোধী শিবিরে ফাটল ধরা পড়ল। সপা নেতা অখিলেশ যাদব ও শিবপাল সিংহ যাদবের মধ্যে বিরোধ নয়া মাত্রা পেল। এনডিএ শিবিরের রাষ্ট্রপতি প্রার্থী দ্রৌপদী মুর্মুকে সমর্থনের ঘোষণা করলেন শিবপাল।

শুক্রবার রাতে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের উদ্যোগে আয়োজিত এক নৈশভোজে যোগ দেওয়ার পরই দ্রৌপদীকে সমর্থনের কথা ঘোষণা করেছেন শিবপাল ও সুহেলদেব সমাজ পার্টির প্রধান ওম প্রকাশ রাজভর।

এই প্রসঙ্গে সংবাদসংস্থা এএনআই-কে শিবপাল বলেছেন, ‘‘সমাজবাদী পার্টির তরফে আমায় ডাকাও হয়নি, ভোটের বিষয়ে কিছু বলাও হয়নি। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আমন্ত্রণ জানিয়েছিলেন। রাষ্ট্রপতি প্রার্থী দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা হয়েছে। ওঁকেই ভোট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’’

পাশাপাশি অখিলেশকে নিশানা করে শিবপাল বলেছেন, ‘‘অখিলেশ যদি আমার পরামর্শ শুনতেন, তাহলে উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টির অবস্থা আলাদা হত। সপার অনেক শরিক দলই ছেড়ে চলে যাচ্ছে। দলের প্রধানের রাজনৈতিক অপরিপক্বতাই এর কারণ।’’

উল্লেখ্য, সমাজবাদী পার্টির অন্দরে ‘কাকা-ভাইপো’র বিরোধ বহুলচর্চিত। ভাইপো অখিলেশের সঙ্গে মতানৈক্যের জেরে নিজের দল ‘প্রগতিশীল সমাজবাদী পার্টি-লোহিয়া’ তৈরি করেন শিবপাল। চলতি বছরে বিধানসভা নির্বাচনের আগে বিবাদে ইতি টেনে আবারও অখিলেশের সঙ্গে হাত মেলান তিনি। সপার প্রতীকে লড়ে যশবন্ত নগর থেকে জয়ী হন শিবপাল। রাষ্ট্রপতি নির্বাচনের প্রাক্কালে আবারও ভাইপো অখিলেশের সঙ্গে তাঁর মতবিরোধ তৈরি হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

akhilesh yadav sp Shivpal Yadav
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE