Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

সেনেগালে গ্রেফতার আন্ডারওয়ার্ল্ড ডন রবি পূজারি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০১ ফেব্রুয়ারি ২০১৯ ১১:০৫
আন্ডারওয়ার্ল্ড ডন রবি পূজারি। ছবি: সংগৃহীত।

আন্ডারওয়ার্ল্ড ডন রবি পূজারি। ছবি: সংগৃহীত।

গ্রেফতার হয়েছেন আন্ডারওয়ার্ল্ড ডন রবি পূজারি। পশ্চিম আফ্রিকার সেনেগাল থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে সূত্রের খবর। ভারতের গোয়েন্দাদের থেকে তথ্য পাওয়ার পরই সেনেগাল পুলিশ পূজারিকে গ্রেফতার করে।

প্রাথমিক ভাবে মনে করা হচ্ছিল, রবি অস্ট্রেলিয়ায় আত্মগোপন করে রয়েছেন। গোয়েন্দারা গোপন সূত্রে খবর পান, অস্ট্রেলিয়ায় নয়, বর্তমানে সেনেগালে গা ঢাকা দিয়ে রয়েছেন রবি। সঙ্গে সঙ্গে সেখানকার পুলিশ-প্রশাসনের সঙ্গে যোগাযোগ করেন গোয়েন্দারা। রবির গতিবিধি নজর রাখা শুরু করেন তাঁরা। তখনই তাঁরা রবির অবস্থান জানতে পারেন। সেনেগালের আগে বুরকিনা ফাসোতে রবি ছিলেন বলে সূত্রের খবর।

দীর্ঘ কয়েক বছর ধরে গা ঢাকা দিয়ে ছিলেন মুম্বইয়ের এই কুখ্যাত ডন। আর এক ডন ছোটা রাজনের ঘনিষ্ঠ বলেই পরিচিত পূজারি। নব্বইয়ের দশকে মুম্বই থেকেই নিজের গ্যাং চালাতেন রবি। খুন, তোলাবাজি, অপহরণ-সহ বহু অপরাধের সঙ্গে জড়িত পূজারি। ২০০৯-২১০৩-র মধ্যে বলিউডের বেশ কয়েক জনকে খুনও তোলাবাজির হুমকি দেওয়ার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

Advertisement

আরও পড়ুন: জাগো বাংলার তহবিলের খোঁজে মমতার সহকারীর বাড়িতে সিবিআই হানা

আরও পড়ুন: স্কুলে গরু, ক্লাস চলল বাইরে

কর্নাটক পুলিশ ইন্টারপোলের সহযোগিতায় রবির বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারি করে। তার পর থেকেই গা ঢাকা দেন তিনি। রবির ‘গুরু’ ছোটা রাজন ধরা পড়লেও পূজারির হদিশ পাচ্ছিল না পুলিশ। পূজারির নাগাল না পেলেও তাঁর গ্যাংয়ের সদস্যরা অপারেশন চালিয়ে যাচ্ছিল বলে মুম্বই পুলিশ সূত্রে খবর।

গত ২৮ জানুয়ারি মুম্বই পুলিশের অ্যান্টি এক্সটরশন সেল পূজারি গ্যাংয়ের বেশ কয়েক জন শুটারকে গ্রেফতার করে। আগেও এই গ্যাংয়ের কয়েক জনকে গ্রেফতার করেছিল পুলিশ। সূত্রের খবর, গ্যাংয়ের একের পর এক ধরা পড়তে দেখে দেশ ছেড়ে পালান রবি পূজারি। কিন্তু বাইরে থেকেই তিনি গ্যাং চালাচ্ছিলেন বলে পুলিশ সূত্রে খবর।

(কাশ্মীর থেকে কন্যাকুমারী, গুজরাত থেকে মণিপুর - দেশের সব রাজ্যের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদেরদেশবিভাগে ক্লিক করুন।)



Tags:

আরও পড়ুন

Advertisement