Advertisement
১৫ জুলাই ২০২৪
Bharat Dal by Piyush Goyal

লোকসভা ভোটের আগে খাদ্যপণ্যে ভর্তুকি দিতে সক্রিয় কেন্দ্র, মন্ত্রী গয়াল আনলেন ‘ভারত ডাল’

সোমবার কেন্দ্রীয় খাদ্য এবং গণবণ্টন মন্ত্রী পীযূষ গয়াল বাজারে আনলেন ভর্তুকি যুক্ত সরকারি ছোলার ডাল। যার নাম দেওয়া হয়েছে ‘ভারত ডাল’।

‘ভারত ডাল’-এর উদ্বোধনে কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গয়াল।

‘ভারত ডাল’-এর উদ্বোধনে কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গয়াল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ২২:৫৭
Share: Save:

লোকসভা ভোটের আর বাকি ন’-দশ মাস। এই পরিস্থিতিতে ‘জনমুখী কর্মসূচিতে বিশেষ নজর দিচ্ছে নরেন্দ্র মোদী সরকার। আর বিশেষ ভাবে নজর দেওয়া হচ্ছে খাদ্যদ্রব্যের মূল্যবৃদ্ধিতে নাজেহাল আমজনতাকে স্বস্তি দেওয়ার বিষয়ে।

সোমবার কেন্দ্রীয় খাদ্য এবং গণবণ্টন মন্ত্রী পীযূষ গয়াল বাজারে আনলেন ভর্তুকি যুক্ত সরকারি ছোলার ডাল। যার নাম দেওয়া হয়েছে ‘ভারত ডাল’। ৬০ টাকা কেজির এই ভর্তুকিযুক্ত ডাল বিক্রি করছে সরকারি সাহায্যপ্রাপ্ত সংস্থা ‘ন্যাশনাল এগ্রিকালচারাল কো-অপারেটিভ মার্কেটিং ফেডারেশন’।

রাজধানী দিল্লিতে ভর্তুকিযুক্ত ‘ভারত ডাল’ ব্র্যান্ডের বিক্রির সূচনা করে গয়াল সোমবার বলেন, ‘‘এনসিসিএফ, কেন্দ্রীয় ভান্ডার এবং মাদার ডেয়ারির আউটলেট থেকেও এই ব্র্যান্ডের চোলার ডাল খুচরো বিক্রি হবে। সাধারণ ভাবে খুচরো ক্রেতাদের জন্য কেজি প্রতি ৬০ টাকা দাম হলেও একত্রে ৩০ কেজি কিনলে দর পড়বে কেজি-প্রতি ৫৫ টাকা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE