Advertisement
০৫ ডিসেম্বর ২০২২

উন্নাও নিয়ে ছাত্রীর প্রশ্নবাণে মুখে কুলুপ পুলিশকর্তার

নিরাপত্তা সপ্তাহের অঙ্গ হিসেবে বারাবঁকী জেলার বিভিন্ন স্কুলে মেয়েদের নিরাপত্তা নিয়ে বিশেষ বক্তৃতার আয়োজন করে উত্তরপ্রদেশ পুলিশ।

মুনিয়া কিদোয়াই

মুনিয়া কিদোয়াই

সংবাদ সংস্থা
বারাবঁকী শেষ আপডেট: ০১ অগস্ট ২০১৯ ০৩:২১
Share: Save:

উন্নাওয়ের নিগৃহীতাকে গাড়ি-চাপা দিয়ে মারার চেষ্টার অভিযোগ নিয়ে তোলপাড় দেশ। প্রশ্ন উঠেছে পুলিশি ভূমিকা নিয়ে। এর মধ্যেই মেয়েদের সুরক্ষা নিয়ে উত্তরপ্রদেশের বারাবঁকী জেলার স্কুলগুলিতে বিশেষ আলোচনা সভার আয়োজন করেছিল রাজ্য পুলিশ। সেখানেই উন্নাও প্রসঙ্গ তুলে এক ছাত্রীর প্রশ্নে চরম অস্বস্তিতে পড়লেন এক পুলিশকর্তা।

Advertisement

নিরাপত্তা সপ্তাহের অঙ্গ হিসেবে বারাবঁকী জেলার বিভিন্ন স্কুলে মেয়েদের নিরাপত্তা নিয়ে বিশেষ বক্তৃতার আয়োজন করে উত্তরপ্রদেশ পুলিশ। বারাবঁকীর আনন্দ ভবন স্কুলেও ছাত্রীদের অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদের অধিকার নিয়ে বক্তৃতা দিচ্ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার এস গৌতম। তার পরেই উন্নাওয়ের প্রসঙ্গ তুলে প্রশ্ন ছুড়ে দেয় একাদশ শ্রেণির ছাত্রী মুনিয়া কিদোয়াই। তার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে নেটবিশ্বে।

রায়বরেলীতে উন্নাওয়ের নিগৃহীতার গাড়িতে ট্রাকের ধাক্কার প্রসঙ্গ টেনে মুনিয়া বলে, ‘‘আপনারা বলছেন, আমাদের অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে। আমরা সবাই জানি, ওই কিশোরীকে ধর্ষণ করেছে এক বিজেপি নেতা।’’ এর পরে ওই দুর্ঘটনার কথা উল্লেখ করে ছাত্রী বলে, ‘‘সবাই জানে ওটা দুর্ঘটনা নয়। সাধারণ মানুষের বিরুদ্ধে প্রতিবাদ করা এক বিষয়। কিন্তু যখন প্রভাবশালী কেউ জড়িয়ে থাকে তখন? আমরা জানি, তখন তাঁকে আড়াল করা হবে। উন্নাওয়ের মেয়েটির অবস্থা আশঙ্কাজনক। আমরা যদি প্রতিবাদ করি, কী ভাবে আপনারা নিরাপত্তা নিশ্চিত করবেন? আপনি গ্যারান্টি দিতে পারেন, আমার খারাপ কিছু
হবে না?’’

ওই প্রশ্ন শেষে গোটা হল ফেটে পড়ে হাততালিতে। পুলিশকর্তা দৃশ্যতই অস্বস্তিতে পড়ে চুপ করে যান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.