Advertisement
০৭ মে ২০২৪
UP Assembly Election 2022

UP Assembly Election 2022: অভিভাবকরা ভোট দিলেই পরীক্ষায় ১০ নম্বর বেশি দেওয়া হবে পড়ুয়াদের! ঘোষণা কলেজ কর্তৃপক্ষের

কলেজের তরফে জানানো হয়েছে, ২৩ ফেব্রুয়ারি এবং বাকি দফার ভোটে অভিভাবকরা সক্রিয় ভাবে অংশ নিলেই পড়ুয়াদের নম্বরের এই পুরস্কার দেওয়া হবে।

ছবি: পিটিআই।

ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২২ ১০:৪১
Share: Save:

অভিভাবকরা ভোট দিলেই পরীক্ষায় অতিরিক্ত দশ নম্বর পাবেন পড়ুয়ারা। উত্তরপ্রদেশে বুধবার চতুর্থ দফার ভোট চলছে। তার আগেই এমন ঘোষণা করে সাড়া ফেলে দিয়েছে লখনউয়ের একটি কলেজ।

কলেজের তরফে জানানো হয়েছে, ২৩ ফেব্রুয়ারি এবং বাকি দফার ভোটে অভিভাবকরা সক্রিয় ভাবে অংশ নিলেই পড়ুয়াদের নম্বরের এই পুরস্কার দেওয়া হবে। কলেজের অধ্যক্ষ রাকেশ কুমারের দাবি, ভোটদানে উৎসাহ দিতে এবং ভোটারের উপস্থিতি বাড়াতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

তাঁর কথায়, “২৩ ফেব্রুয়ারি এবং বাকি দফার ভোটে পড়ুয়াদের অভিভাবকরা সক্রিয় অংশ নিলেই পুরস্কার হিসেবে পড়ুয়াদের অতিরিক্ত ১০ নম্বর দেওয়া হবে। কারণ আমরা চাই ভোটদানের হার যেন ১০০ শতাংশ হয়।”

কিন্তু তাতে লাভ কি? সংবাদ সংস্থা এএনআই-এর কাছে অধ্যক্ষ দাবি করেছেন, এর ফলে দুর্বল পড়ুয়ারাও অতিরিক্ত ১০ নম্বর পাবে। ফলে পরীক্ষাতে এই নম্বর তাঁদের পাশ করতে অনেকটাই সাহায্য করবে। কলেজ কর্তৃপক্ষের এই ধরনের উদ্যোগ নিয়ে বিপুল চর্চা শুরু হয়েছে উত্তরপ্রদেশ জুড়ে।

বুধবার চতুর্থ দফার ভোট চলছে উত্তরপ্রদেশে। মোট সাত দফার ভোট হবে। শেষ দফার ভোট হবে আগামী ৭ মার্চ। গণনা হবে ১০ মার্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UP Assembly Election 2022 Lucknow College Marks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE