Advertisement
২৩ এপ্রিল ২০২৪
uttarpradesh

Nupur Sharma: নূপুর শর্মাকে খুনের ভার পড়েছিল, জইশ নিয়ন্ত্রিত সেই জঙ্গি ধৃত সাহারানপুরে

নূপুর শর্মাকে খুনের দায়িত্ব পেয়েছিলেন। সেই জঙ্গিকে গ্রেফতার করল উত্তরপ্রদেশ পুলিশ। জেরায় জানিয়েছেন, তাঁকে নিয়ন্ত্রণ করত জইশ।

শুক্রবার গ্রেফতার হয়েছেন মহম্মদ নাদিম।

শুক্রবার গ্রেফতার হয়েছেন মহম্মদ নাদিম।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ অগস্ট ২০২২ ২১:৩৭
Share: Save:

বিজেপির সাসপেন্ডেড নেত্রী নূপুর শর্মাকে খুনের ভার পড়েছিল যাঁর হাতে, সেই জঙ্গিকে উত্তরপ্রদেশের সাহারানপুর থেকে গ্রেফতার করল পুলিশ। জেরায় তিনি জানিয়েছেন, ধৃতকে নিয়ন্ত্রণ করত পাকিস্তানের জঙ্গি গোষ্ঠী জইশ-এ-মহম্মদ।

ধৃতের নাম মহম্মদ নাদিম। সাহারানপুরের গাঙ্গদো গ্রামের বাসিন্দা। পুলিশি জেরায় নাদিম স্বীকার করেছেন, নূপুর শর্মাকে খুনের জন্য তাঁকে দায়িত্ব দিয়েছিল পাকিস্তানের জইশ জঙ্গি গোষ্ঠী। নিজের ভারতীয় সঙ্গীর নামও জানিয়েছেন বলে পুলিশের দাবি।

নাদিমের ফোনের নথি এবং মেসেজ ঘেঁটে পুলিশ জানতে পেরেছে, অস্ত্র প্রশিক্ষণের জন্য পাকিস্তানে যাওয়ার কথা ছিল তাঁর। আইইডি তৈরির প্রশিক্ষণও নিয়েছিলেন তিনি। জঙ্গি গোষ্ঠী জইশ এবং তেহরিক-এ-তালিবানের সঙ্গেও যোগাযোগ ছিল নাদিমের। ফেসবুক মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম, ক্লাব হাউসের মাধ্যমে ওই জঙ্গি গোষ্ঠীগুলোর সঙ্গে কথা বলতেন। তাঁর মোবাইলের নথি ঘেঁটে জানতে পেরেছে পুলিশ।

বিতর্কিত মন্তব্য করে শিরোনামে এসেছিলেন নূপুর শর্মা। এই মন্তব্যের জন্য তাঁকে সাসপেন্ড করে বিজেপি। নূপুরকে খুন করতে চেয়ে গত মাসে পাকিস্তান থেকে ভারতে এসেছিলেন এক যুবক। রাজস্থান সীমান্তে তাঁকে গ্রেফতার করে সীমান্তরক্ষী বাহিনী। ধরা পড়ে খুনের পরিকল্পনার কথা স্বীকার করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

uttarpradesh JeM Nupur Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE