Advertisement
০৫ মার্চ ২০২৪
UP Child Death

মা ঘুমোচ্ছেন, গুটিগুটি পায়ে শৌচাগারে গেল শিশু, জলের বালতিতে পড়ে মৃত্যু!

শিশুপুত্রকে পাশে নিয়েই ঘুমোচ্ছিলেন মা। কখন তার ঘুম ভেঙে গিয়েছিল, তা টের পাননি। গুটিগুটি পায়ে শিশুটি শৌচাগারে পৌঁছে গিয়েছিল। সেখানেই বালতির জলে ডুবে মৃত্যু হয় তার।

UP child dies after falling into water bucket.

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৩ ১৫:০৮
Share: Save:

জলের বালতিতে পড়ে মৃত্যু হল শিশুর। ন’মাস বয়সি ওই শিশুর মৃত্যু টেরই পাননি মা। কারণ তিনি পাশে ঘুমোচ্ছিলেন। তাঁর পাশ থেকে নেমে গুটিগুটি পায়ে শিশুটি শৌচাগারে পৌঁছে গিয়েছিল। সেখানেই হয় বিপত্তি।

ঘটনাটি উত্তরপ্রদেশের গাজিয়াবাদের কৌশাম্বী এলাকার। ন’মাসের ওই শিশুকে সঙ্গে নিয়েই ঘুমোচ্ছিলেন তাঁর মা। কখন সন্তানের ঘুম ভেঙে গিয়েছে, তিনি খেয়াল করেননি। মৃত শিশুর বাবা জানিয়েছেন, প্রায় এক ঘণ্টা পর তাঁর স্ত্রীর ঘুম ভাঙে। কিন্তু তত ক্ষণে সব শেষ হয়ে গিয়েছে।

শিশুটি ঘুম ভেঙে উঠে মায়ের পাশ থেকে গুটিগুটি পায়ে শৌচাগারের দিকে যায়। সেখানে একটি বালতিতে কিছুটা জল ছিল। বালতিটি অর্ধেক ভর্তি ছিল বলে জানিয়েছেন তার বাবা। সেই বালতিতেই কোনও ভাবে শিশুটি পড়ে গিয়েছিল। চেষ্টা করেও আর উঠতে পারেনি। বালতির জলে ডুবে যাওয়ায় আর্তনাদও করতে পারেনি শিশুটি। তাই তার মায়ের ঘুমও ভাঙেনি।

ঘণ্টাখানেক পর ঘুম থেকে উঠে পাশে সন্তানকে না পেয়ে টনক নড়ে তরুণীর। তিনি চার দিকে শিশুর খোঁজ করেন। অবশেষে শৌচাগারে বালতির মধ্যে উপুড় হয়ে তাকে পড়ে থাকতে দেখেন।

সঙ্গে সঙ্গে শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE