Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Gangster

এলাকা ধরে গ্যাংস্টারদের তালিকা তৈরি করল উত্তরপ্রদেশ পুলিশ! অপেক্ষা শুধু যোগীর সঙ্কেতের

উত্তরপ্রদেশ পুলিশের এক সূত্রের খবর, এলাকা অনুযায়ী গ্যাংস্টারদের তালিকা তৈরি করা হয়েছে। মুখ্যমন্ত্রী সবুজ সঙ্কেত দিলে সেই সব গ্যাংস্টারদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা শুরু করবে পুলিশ।

yogi Adityanath speaks on gangsters

ভয় পাওয়ার দরকার নেই। ব্যবসায়ী, প্রোমোটার এবং লগ্নিকারীদের আশ্বাস যোগী আদিত্যনাথের। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ১৭:৪৩
Share: Save:

কোনও মাফিয়া বা গ্যাংস্টারকে ভয় পাওয়ার দরকার নেই। উত্তরপ্রদেশ সরকার গ্যারান্টি দিচ্ছে তাঁদের নিরাপত্তার। লখনউয়ের এক টেক্সটাইল পার্কে গিয়ে ব্যবসায়ী, প্রোমোটার এবং লগ্নিকারীদের উদ্দেশে এমনই বার্তা দিয়েছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি বলেছিলেন, “উত্তরপ্রদেশ সরকার আপনাদের এবং আপনাদের বিনিয়োগের সম্পূর্ণ নিরাপত্তা নিচ্ছে। এখন থেকে কোনও জেলায় কাউকে ভয় পাওয়ার দরকার নেই।” ঘটনাচক্রে যে দিন এই আশ্বাসবাণী দিয়েছিলেন যোগী, সে দিনই ‘গ্যাংস্টার’ আতিক আহমেদের একটি অডিয়োবার্তা প্রকাশ্যে আসে।

প্রায় আড়াই বছরের পুরনো ওই অডিয়োবার্তায় প্রোমোটার জাইদ খালিদকে হুমকি দেওয়ার কথা শোনা গিয়েছে। আর সেই হুমকি দিচ্ছিলেন আতিক। শুধু তাই-ই নয়, খালিদকে অপহরণ করে দেওরিয়া জেলে নিয়ে আসার হুমকিও দিচ্ছিলেন তিনি। এই অডিয়ো পুলিশের হাতে পৌঁছলে এক পুলিশকর্তা সাবরমতী জেলে সেই অডিয়ো পাঠান এবং আতিকের ফোন কল বন্ধ করার কথা জানান। আতিকের মৃত্যুর পর সেই অডিয়ো প্রকাশ্যে আসায় শোরগোল পড়ে গিয়েছে উত্তরপ্রদেশে। যদিও আদিত্যনাথ অভয় দিয়েছেন প্রোমোটার, ব্যবসায়ী এবং লগ্নিকারীদের।

সেই প্রতিশ্রুতি রাখতে ইতিমধ্যেই রাজ্য জুড়ে মাফিয়াদের ধরপাকড় শুরু হয়ে গিয়েছে। উত্তরপ্রদেশ পুলিশের এক সূত্রের খবর, এলাকা অনুযায়ী গ্যাংস্টারদের তালিকা তৈরি করা হয়েছে। মুখ্যমন্ত্রী সবুজ সঙ্কেত দিলেই সেই সব গ্যাংস্টারদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা শুরু করবে পুলিশ। শুধু তাই-ই নয়, গ্যাংস্টার এবং সেই সব দুষ্কৃতীদের সম্পত্তিও বাজেয়াপ্ত করার চিন্তাভাবনা শুরু হয়েছে। পুলিশের নজরে রয়েছে যে সব গ্যাংস্টাররা—

লখনউ ‌জ়োন: খান মুবারক, অজয়প্রতার সিংহ ওরফে অজয় সিপাহি, সঞ্জয় সিংহ সিঙ্গালা, অতুল বর্মা, মহম্মদ শাহিম ওরফে কাসিম।

প্রয়াগরাজ জ়োন: ডাব্বু সিংহ ওরফে প্রদীপ সিংহ, সুধাকর সিংহ, গুড্ডু সিংহ, অনুপ সিংহ।

বারাণসী জ়োন: মুখতার আনসারি, ত্রিভুবন সিংহ ওরফে পবন সিংহ, বিজয় মিশ্র, ধ্রুব সিংহ ওরফে কুন্তু সিংহ, অখণ্ডপ্রতাপ সিংহ, রমেশ সিংহ ওরফে কাকা।

মিরাট জ়োন: উধম সিংহ, যোগেশ ভদোরা, বদন সিংহ, হাজি ইয়াকুব কুরেশি, শারিক, সুনীল রাঠি, ধর্মেন্দ্র, যশপাল তোমর, অমর পাল ওরফে কালু, অনুজ বরখা, বিক্রান্ত ওরফে ভিকি, হাজি ইকবাল ওরফে বালা, বিনোদ শর্মা, সুনীল ওরফে মুচ, সঞ্জীব মাহেশ্বরী, বিনয় ত্যাগী।

আগরা জ়োন: অনিল চৌধরী, ঋষি কুমার শর্মা।

বরেলী জ়োন: এজাজ।

কানপুর জ়োন: অনুপম দুবে। এ ছাড়াও কানপুর কমিশনারেটের সৌদ আখতার, লখনউ কমিশনারেটের লালু যাদব, বাচ্চু যাদব, জুগনু ওয়ালিয়া। তালিকায় রয়েছে প্রয়াগরাজ কমিশনারেটের ৮ দুষ্কৃতী, বারাণসী কমিশনারেটের ৩, গোরক্ষপুর জ়োনের ৮ এবং গৌতমবুদ্ধ নগর কমিশনারেটের ৭ দুষ্কৃতী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gangster Uttar Pradesh Yogi Adityanath police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE