Advertisement
২১ মে ২০২৪
Uttarpradesh Police

লাঠি উঁচিয়ে মহিলাদের মারছেন পুলিশকর্মীরা! জোর বিতর্কের মুখে উত্তরপ্রদেশের পুলিশ

পুলিশ সূত্রে দাবি করা হয়েছে, বিক্ষোভরত ওই মহিলারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাথর ছোড়েন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতেই লাঠির ‘সামান্য প্রয়োগ’ করা হয়েছে।

ভিডিয়ো ভাইরাল হতেই বিতর্ক শুরু হয়েছে।

ভিডিয়ো ভাইরাল হতেই বিতর্ক শুরু হয়েছে। ছবি টুইটার।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২২ ১৬:৩১
Share: Save:

বিক্ষোভরত মহিলাদের উপর লাঠি চালাচ্ছেন পুলিশকর্মীরা— এই দৃশ্যই ধরা পড়েছে উত্তরপ্রদেশের আম্বেডকর নগর জেলার জালালপুরে। এই ঘটনা ঘিরে উত্তরপ্রদেশ পুলিশের ভূমিকা নিয়ে বিতর্ক বেধেছে। যদিও পুলিশের তরফে পাল্টা বলা হয়েছে, বিক্ষোভ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতেই লাঠির ‘সামান্য প্রয়োগ’ করা হয়েছে।

ঠিক কী ঘটেছে? সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি ওই এলাকায় বি আর আম্বেডকরের মূর্তি ভাঙচুর করার অভিযোগ উঠেছে। তারই প্রতিবাদে রবিবার বিক্ষোভ দেখাচ্ছিলেন কয়েক জন মহিলা।

পরিস্থিতি আয়ত্তে আনতে ঘটনাস্থলে যায় পুলিশের একটি দল। তার পরই মহিলাদের সঙ্গে পুলিশকর্মীদের রীতিমতো খণ্ডযুদ্ধ বেধে যায়। এই ঘটনার একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে। যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োতে দেখা গিয়েছে, মহিলাদের উপর লাঠি চালাচ্ছেন পুলিশকর্মীরা। আবার, কয়েক জন মহিলা পুলিশকর্মীর চুল ধরে টানাটানিও করতে দেখা গিয়েছে বিক্ষোভকারীদের। পুলিশ সূত্রে দাবি করা হয়েছে, বিক্ষোভরত ওই মহিলারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাথর ছোড়েন। আম্বেডকর নগর থানার এক শীর্ষ আধিকারিক অজিত কুমার সিন্‌‌হা বলেছেন, ‘‘কয়েক জন বিক্ষোভকারী পুলিশের গাড়িতে ভাঙচুর চালান।’’ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতেই পুলিশকে লাঠি চালাতে হয়েছিল বলে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttarpradesh Police national news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE