Advertisement
২৫ এপ্রিল ২০২৪
akhilesh yadav

UP Election: উত্তরপ্রদেশের ভোটে এ বার প্রার্থীই খুঁজে পাবে না বিজেপি, ৪০০ আসন পাব আমরা: অখিলেশ

২০২২ সালের ফেব্রুয়ারি-মার্চ নাগাদ উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে বলে মত সে রাজ্যের রাজনীতির কারবারিদের।

ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২১ ১৬:১৯
Share: Save:

উত্তরপ্রদেশের মানুষ বিজেপি-র উপর এতটাই ক্ষুব্ধ যে আগামী বিধানসভা নির্বাচনে সব আসনে প্রার্থীই দিতে পারবে না গেরুয়া শিবির। শুধু তাই নয়, আসন্ন বিধানসভা নির্বাচনে ৪০০ আসনে জিততে পারে সমাজবাদী পার্টি (এসপি)। বৃহস্পতিবার লখনউয়ে একটি দলীয় কর্মসূচিতে অংশ নেওয়ার আগে সাংবাদিক বৈঠকে এমনটাই দাবি করলেন এসপি প্রধান তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব।
২০২২ সালের ফেব্রুয়ারি-মার্চ নাগাদ উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে বলে মত সে রাজ্যের রাজনীতির কারবারিদের। ওই নির্বাচনকে নজরে রেখেই নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধি, নয়া কৃষি আইন, রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি-সহ একাধিক ইস্যুতে বিজেপি-র বিরুদ্ধে সরব হয়ে ‘সাইকেল যাত্রা’ কর্মসূচি নিয়েছে সমাজবাদী প্রার্থী। বৃহস্পতিবার থেকে গোটা রাজ্য জুড়ে ওই কর্মসূচির সূচনা হয়েছে। তার আগে এ দিন লখনউয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘‘’২২ সালের নির্বাচনে ৩৫০ আসন পাব বলে এত দিন আমরা দাবি করেছিলাম। কিন্তু এখন দেখছি, মানুষ বিজেপি-র উপর এতটাই ক্ষুব্ধ যে ৪০০ আসনে জিততে পারে সমাজবাদী পার্টি। রাজ্যের ব্রাহ্মণ, দলিত, মুসলিম— সবাই বিজেপি-র প্রতি অসন্তুষ্ট। সব আসনের জন্য প্রার্থীই খুঁজে পাবে না ওরা।’’

রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে নিয়ে অখিলেশের বক্তব্য, ‘‘যোগী জমানায় অপুষ্টিতে এক নম্বরে উঠে এসেছে উত্তরপ্রদেশ। কোভিডের দ্বিতীয় ঢেউয়ের সময়ে গঙ্গায় দেহ ভেসে ওঠার ঘটনা ঘটেছে এখানে। অক্সিজেনের অভাবে অনেক মানুষের মৃত্যু হয়েছে। বেকারত্ব বাড়ছে রাজ্যে। প্রতিনিয়ত মহিলারা এখানে হেনস্থার সম্মুখীন হন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

akhilesh yadav uttarpradesh Yogi Adityanatah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE