Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Kamala Harris

কমলা হ্যারিস ফোন করলেন মোদীকে, ভারতের জন্য আরও টিকা সরবরাহ নিয়ে আলোচনা

দুই রাষ্ট্রনেতার মধ্যে ফোনে কথোপকথনের বিষয়ে এখনও কিছু জানা যায়নি। টিকা সংক্রান্ত বিষয় নিয়ে কথা হয়ে থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

আমেরিকার ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আমেরিকার ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ জুন ২০২১ ২২:২৯
Share: Save:

বৃহস্পতিবার আমেরিকার ভাইস প্রেসিডেন্টের সঙ্গে ফোনে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কমলাই নিজে থেকে মোদীকে ফোন করেছিলেন, সংবাদমাধ্যমে তেমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় সরকারের একটি সূত্র।

তবে দুই রাষ্ট্রনেতার মধ্যে ঠিক কী নিয়ে কথাবার্তা হয়েছে, সে বিষয়ে এখনও স্পষ্ট ভাবে কিছু জানা যায়নি। সম্প্রতি আমেরিকার উদ্বৃত্ত কোভিড টিকা অন্য দেশে পাঠানোর ঘোষণা করেছে আমেরিকার সরকার। বিভিন্ন দেশে টিকা সরবরাহ করার ‘কোভ্যাক্স’ নামের যে প্রকল্প চালু করেছে রাষ্ট্রপুঞ্জ, সেই প্রকল্পের মাধ্যমেই দেশে উদ্বৃত্ত টিকার ৭৫ শতাংশ অন্য দেশে পাঠানো হবে জানিয়েছে বাইডেন-হ্যারিস সরকার। তাতে প্রচুর টিকা ভারতও পাবে। সে বিষয়েই মোদীর সঙ্গে কমলা কথা হয়ে থাকতে পারে বলে মনে করছে কূটনৈতিক মহল।

প্রসঙ্গত, গত মাসেই আমেরিকায় সফর করেছিলেন কেন্দ্রীয় বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। সে বারও কোভিড পরিস্থিতি এবং টিকা সংক্রান্ত বিষয় নিয়ে বাইডেন প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠক করেছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Kamala Harris
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE