Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Kedarnath Temple

ছবি তোলা যাবে না, মোবাইলের ব্যবহারও নিষিদ্ধ হল কেদারনাথ এবং বদ্রীনাথ মন্দিরে

মন্দির চত্বরে বেশ কয়েকটি বোর্ড টাঙিয়েছে শ্রী বদ্রীনাথ-কেদারনাথ মন্দির কমিটি। তাতে হিন্দি এবং বাংলায় নির্দেশিকা দেওয়া হয়েছে।

image of kedarnath

কেদারনাথ মন্দিরে মোবাইলের ব্যবহার নিষিদ্ধ করলেন কর্তৃপক্ষ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
দেহরাদূন শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ১৫:০২
Share: Save:

কেদারনাথ মন্দিরে নিষিদ্ধ হল মোবাইলের ব্যবহার। মন্দিরে ছবি বা ভিডিয়ো তোলা যাবে না, জানিয়ে দিলেন কর্তৃপক্ষ। সম্প্রতি উত্তরাখণ্ডের কেদারনাথ মন্দিরের সামনে প্রেমিককে প্রেম-প্রস্তাব দেন এক মহিলা ব্লগার। তা নিয়ে বিতর্ক তৈরি হয়। তার পরেই এই পদক্ষেপ করলেন মন্দির কর্তৃপক্ষ।

মন্দির চত্বরে বেশ কয়েকটি বোর্ড টাঙিয়েছে শ্রী বদ্রীনাথ-কেদারনাথ মন্দির কমিটি। তাতে হিন্দি এবং বাংলায় নির্দেশিকা দেওয়া হয়েছে। লেখা হয়েছে, ‘‘মন্দির চত্বরে মোবাইল ফোন নিয়ে প্রবেশ করা যাবে না। কোনও ধরনের ছবি বা ভিডিয়ো তোলা যাবে না। আপনি সিসি ক্যামেরার নজরদারিতে রয়েছেন।’’

দর্শনার্থীদের ‘শালীন’ পোশাক পরারও নির্দেশ দিয়েছেন মন্দির কর্তৃপক্ষ। জানিয়েছেন, মন্দির চত্বরে তাঁবু খাটানো যাবে না। পাশাপাশি হুঁশিয়ারি, নির্দেশ না মানলে আইনি পদক্ষেপ করা হবে। শ্রী বদ্রীনাথ-কেদারনাথ মন্দির কমিটির সভাপতি অজেন্দ্র অজয় জানিয়েছেন, ধর্মীয় স্থানে কিছু রীতিনীতি থাকে। সেগুলি সকলের মেনে চলা উচিত। বদ্রীনাথ থেকে কোনও অভিযোগ না এলেও ওই মন্দিরেও নির্দেশিকা জারি করে বোর্ড টাঙানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE