Advertisement
১৮ মে ২০২৪
Yogi Adityanath

‘শেষ পাঁচ বছরে একটিও দাঙ্গা হয়নি রাজ্যে,’ যোগীর দাবি, উত্তরপ্রদেশ এখন পুরোপুরি দাঙ্গামুক্ত

এনসিআরবি-র রিপোর্ট উদ্ধৃত করে মুখ্যমন্ত্রী আদিত্যনাথের দাবি, তাঁর জমানায় সাম্প্রদায়িক দাঙ্গা হয়নি। প্রতিটি জেলায় একটি করে মেডিক্যাল কলেজ তৈরির চেষ্টা করেছেন।

আদিত্যনাথ জানান, প্রতিটি জেলায় একটি করে মেডিক্যাল কলেজ তৈরি করতে সচেষ্ট তাঁর সরকার।

আদিত্যনাথ জানান, প্রতিটি জেলায় একটি করে মেডিক্যাল কলেজ তৈরি করতে সচেষ্ট তাঁর সরকার। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
বিজনৌর শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২২ ১০:৪৯
Share: Save:

শেষ পাঁচ বছরে উত্তরপ্রদেশে কোনও দাঙ্গা হয়নি। বিজেপি শাসিত উত্তরপ্রদেশ একেবারে দাঙ্গামুক্ত। শনিবার বিজনৌরে একটি সভা থেকে এমনই দাবি করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তাঁর আরও দাবি, উত্তরপ্রদেশ এখন বিনিয়োগকারীদের অন্যতম পছন্দের জায়গা। শিল্পপতি এবং উদ্যোগপতিদের নিরাপত্তা নিশ্চিত করেছে তাঁর সরকার।

বিজনৌরে ২৬৭ কোটি টাকার একটি প্রকল্পের সূচনা করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। সেখানেই তিনি বলেন, ‘‘গত পাঁচ বছরে একটিও দাঙ্গা হয়নি। আমাদের রাজ্যে প্রচুর বিনিয়োগ এবং কাজের সুযোগ এসেছে। এখন রাজ্যজুড়ে হাইওয়ে এবং এক্সপ্রেসওয়ে তৈরি হচ্ছে।’’ তাঁর সংযোজন, ‘‘উত্তরপ্রদেশ এখন পুরোপুরি দাঙ্গামুক্ত এবং অপরাধমুক্ত রাজ্য।’’ পাশাপাশি তিনি জানান, কোনও শিল্পপতি বা উদ্যোগপতি হুমকির মুখে পড়ছেন, নিরাপত্তাহীনতায় ভুগছেন, এমনটা তাঁর রাজ্যে তিনি হতেই দেবেন না।

এনসিআরবি-র রিপোর্ট উদ্ধৃত করে আদিত্যনাথ দাবি করেছেন, তাঁর জমানায় সাম্প্রদায়িক দাঙ্গা হয়নি। কেবল মানুষের উন্নতিকল্পে কাজ হয়েছে। প্রতিটি জেলায় একটি করে মেডিক্যাল কলেজ তৈরির নিরন্তর প্রয়াস করে গিয়েছে তাঁর সরকার। আদিত্যনাথের দাবি, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি থেকে যুবকদের কর্মসংস্থান— প্রতিটি জনমুখী কাজে এগিয়ে উত্তরপ্রদেশ।

তবে এনসিআরবি-র সাম্প্রতিক তথ্য অনুযায়ী, ধর্মীয়, জাতিগত বা জন্মস্থানের ভিত্তিতে পরিচিত গোষ্ঠীর বিরুদ্ধে অপরাধের নিরিখে দেশে শীর্ষে রয়েছে উত্তরপ্রদেশ। যোগী আদিত্যনাথের রাজ্যে এ ধরনের গ্রেফতারির সংখ্যা দেশের মধ্যে সবচেয়ে বেশি। ২০২০ সালে উত্তরপ্রদেশে ধর্মীয় ভাবাবেগে আঘাত হানা বা জাতিগত হিংসায় প্ররোচনা দেওয়ায় মোট ৩৩০ জনকে গ্রেফতার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yogi Adityanath Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE