Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Gulam Nabi Azad

গুলাম নবির নতুন অধ্যায়! কংগ্রেস ত্যাগের পর প্রথম সভা জম্মুতে, ঘোষণা করতে পারেন নয়া দল

কং‌গ্রেস ছাড়ার পর রবিবার প্রথম বড় সভা গুলামের। এই সভাতেই আগামী দিনের রাজনৈতিক অধ্যায়ের সূচনা করতে পারেন এই বর্ষীয়ান নেতা। রাজনৈতিক দলের ঘোষণা করতে পারেন তিনি।

কিছু দিন আগে কংগ্রেস থেকে ইস্তফা দেন গুলাম নবি।

কিছু দিন আগে কংগ্রেস থেকে ইস্তফা দেন গুলাম নবি। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২২ ০৮:৫৯
Share: Save:

কংগ্রেসের সঙ্গে পাঁচ দশকের সম্পর্ক ছিন্ন করার পর রবিবার নতুন রাজনৈতিক অধ্যায় শুরু করতে চলেছেন বর্ষীয়ান নেতা গুলাম নবি আজাদ। নিজের রাজনৈতিক দলের ঘোষণা করতে পারেন প্রাক্তন কংগ্রেস নেতা।

অ-কংগ্রেসি হিসাবে প্রথম জনসভা করতে চলেছেন আজাদ। তার আগে শেষ মুহূর্তের প্রস্তুতি তুঙ্গে জম্মুতে। রবিবার সকালেই দিল্লি থেকে জম্মু পৌঁছনোর কথা তাঁর। জম্মুতে আজাদকে স্বাগত জানাতে তৈরি থাকবে বিশেষ শোভাযাত্রা। মিছিল করে সৈনিক কলোনিতে সভাস্থলে পৌঁছবেন গুলাম। পিটিআই-কে এ কথা জানিয়েছেন প্রাক্তন মন্ত্রী জি এম সারুরি। আজাদের কংগ্রেস ত্যাগের পর তাঁরই পথ অনুসরণ করেছেন সারুরি।

কং‌গ্রেস ছাড়ার পর রবিবার প্রথম বড় সভা গুলামের। আর এই সভাতেই আগামী দিনের রাজনৈতিক অধ্যায়ের সূচনা করতে পারেন এই বর্ষীয়ান নেতা। সূত্রের দাবি, রবিবারের মঞ্চ থেকেই নিজের রাজনৈতিক দলের ঘোষণা করতে পারেন তিনি।

আজাদকে স্বাগত জানাতে তৈরি জম্মু। বিমানবন্দর লাগোয়া রাস্তায় বড় বড় হোর্ডিং ও ব্যানার টাঙানো হয়েছে। মূল সভাস্থলে ২০ হাজার জনেরও বেশি মানুষের বসার বন্দোবস্ত করা হয়েছে বলে খবর। পিটিআই সূত্রে জানা গিয়েছে,আজাদের সমর্থনে যাঁরা কংগ্রেস ছেড়েছেন, তাঁরা প্রত্যেকে রবিবারের সভায় উপস্থিত থাকবেন।

সারুরি জানিয়েছেন যে, তিন হাজারেরও বেশি আজাদের সমর্থক রবিবারের সভায় থাকবেন। অন্য রাজনৈতিক দলের নেতা-কর্মীরাও তাঁদের সঙ্গে যোগাযোগ রাখছেন বলে দাবি করেছেন তিনি। সারুরির কথায়, ‘‘আজাদকে মুখ্যমন্ত্রী হিসাবে আগেই দেখেছেন মানুষ। আবারও মুখ্যমন্ত্রীর কুর্সিতে আজাদকে দেখতে চান তাঁরা।’’

প্রসঙ্গত, কিছু দিন আগেই প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গাঁধীকে দুষে শতাব্দী প্রাচীন দলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন গুলাম। কংগ্রেসের অন্তর্বর্তিকালীন সভাপতি সনিয়া গাঁধীকে লেখা পাঁচ পাতার পদত্যাগপত্রে ছত্রে ছত্রে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। রাহুলকে নিশানা করে বর্ষীয়ান নেতা লিখেছেন, ‘এই সব ঘটেছে, তার কারণ, গত আট বছরে যিনি নেতৃত্ব দিয়েছিলেন, তিনি এক জন ‘অপরিণত’ ব্যক্তিত্ব।’ এমনকি, বিভিন্ন নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির জন্যও রাহুলকেই কার্যত কাঠগড়ায় তুলেছেন গুলাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gulam Nabi Azad Congress national news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE