Advertisement
০৩ মে ২০২৪
UP Education Department

গেঞ্জি পরে ভার্চুয়াল বৈঠকে উত্তরপ্রদেশের সরকারি আধিকারিক! সাসপেন্ড করল শিক্ষা দফতর

সরকারি আধিকারিক জামা না পরে, স্রেফ গেঞ্জি পরেই ভিডিয়ো বৈঠকে বসে পড়েন। এর ফলে ওই বৈঠকে উপস্থিত অনেককেই অস্বস্তির মুখে পড়তে হয় বলে সংশ্লিষ্ট দফতর সূত্রে খবর।

Uttar Pradesh education department official suspended attending meeting without shirt

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ১৪ জুন ২০২৩ ১৪:৫২
Share: Save:

শিক্ষা দফতরের কাজের পর্যালোচনা করতে ভিডিয়ো বৈঠকের আয়োজন করা হয়েছিল। সেই বৈঠকেই এক সরকারি আধিকারিকের বিরুদ্ধে জামা না পরে আসার অভিযোগ উঠল। ঘটনাটি উত্তরপ্রদেশের। সে রাজ্যের শিক্ষা দফতরের ডিরেক্টর জেনারেল বিজয় কিরণ আনন্দ ওই বৈঠক ডেকেছিলেন। সেই বৈঠকে ভার্চুয়াল মাধ্যমে উপস্থিত ছিলেন বিভিন্ন জেলার সরকারি আধিকারিকেরা। অভিযোগ, একটি জেলার এক সরকারি আধিকারিক জামা না পরে, স্রেফ গেঞ্জি পরেই বৈঠকে বসে পড়েন। এর ফলে ওই বৈঠকে উপস্থিত অনেককেই অস্বস্তির মুখে পড়তে হয় বলে সংশ্লিষ্ট দফতর সূত্রে খবর।

উত্তরপ্রদেশের বিভিন্ন জেলায় শিক্ষা দফতর পরিকাঠামোগত উন্নয়নের জন্য যে কাজগুলি করছে, সেগুলির অগ্রগতি সম্পর্কে আলোচনা করতে বৈঠকের আয়োজন করা হয়েছিল। হঠাৎই বৈঠকে অভিযুক্ত সরকারি আধিকারিক গেঞ্জি পরে চলে আসেন। তবে তিনি কোন জেলার সরকারি আধিকারিক, তা স্পষ্ট ভাবে জানানো হয়নি।

উত্তরপ্রদেশের শিক্ষা দফতর সূত্রে খবর, ওই আধিকারিক বৈঠকের নিয়মভঙ্গ করেছেন। তাঁর কাজে অন্যদের মর্যাদাহানি হয়েছে। সে কারণেই তাঁকে সাসপেন্ড করা হয়েছে। এই বিষয়ে তদন্তও শুরু করেছে সংশ্লিষ্ট দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE