Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Jhansi Station

Jhansi: ঝাঁসি স্টেশন এ বার ‘বীরাঙ্গনা লক্ষ্মীবাঈ’, নাম পরিবর্তনের প্রস্তাব যোগী সরকারের

এর আগেও যোগীর সরকার বেশ কয়েকটি শহর স্টেশনের নাম পরিবর্তন করেছে। ইলাহাবাদের নাম পরিবর্তন করে প্রয়াগরাজ রাখা হয়েছে।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২১ ১৯:০৫
Share: Save:

শেষ বার নাম পরিবর্তন হয়েছিল মুঘলসরাই স্টেশনের। পরিবর্তিত নাম রাখা হয়েছে পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় রেলওয়ে স্টেশন। এ বার সেই নাম পরিবর্তনের তালিকায় আরও একটি স্টেশনের নাম জুড়ে দেওয়ার তোড়জোড় চলছে উত্তরপ্রদেশে। আর সেটি হল ঝাঁসি রেলস্টেশন।

উত্তরপ্রদেশ সরকার এই স্টেশনের নাম পরিবর্তনের প্রস্তাব রেখেছে। ঝাঁসি বিখ্যাত রানি লক্ষ্মীবাঈয়ের নামে। তাই রাজ্য সরকার তাঁর নামেই এই স্টেশন উৎসর্গ করতে চায়। প্রস্তাবিত নাম রাখা হয়েছে বীরাঙ্গনা লক্ষ্মীবাঈ রেলওয়ে স্টেশন। ইতমধ্যেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে এই প্রস্তাব পাঠিয়েছে যোগী আদিত্যনাথের সরকার।

এর আগেও যোগীর সরকার বেশ কয়েকটি শহর, স্টেশনের নাম পরিবর্তন করেছে। ইলাহাবাদের নাম পরিবর্তন করে প্রয়াগরাজ রাখা হয়েছে। ফৈজাবাদের নাম বদলে অযোধ্যা রাখা হয়েছে। সম্প্রতি মুঘলসরাই স্টেশনের নাম পরিবর্তন করা হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছে এই প্রস্তাব সংশ্লিষ্ট দফতরের কাছে পাঠানো হয়েছে। সেই দফতর যদি যোগী সরকারের এই প্রস্তাবে সায় দেয়, তা হলে নাম পরিবর্তনের তালিকায় নতুন সংযোজন হবে ঝাঁসি রেলস্টেশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh Jhansi Station
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE