Advertisement
১৫ জুলাই ২০২৪
Uttar Pradesh

Uttar Pradesh: কলেজের গেটে তালা! অনুষ্ঠানে যোগ না দিয়েই ফিরতে হল উত্তরপ্রদেশের উচ্চ শিক্ষামন্ত্রীকে

অঙ্কন ও চিত্র প্রদর্শনীতে যোগ দিতে আগরা কলেজে গিয়েছিলেন মন্ত্রী যোগেন্দ্র উপাধ্যায়। কিন্তু গেট না খোলায় ফিরতে বাধ্য হন তিনি।

এই ঘটনায় তদন্তের নির্দেশ কলেজ কর্তৃপক্ষের।

এই ঘটনায় তদন্তের নির্দেশ কলেজ কর্তৃপক্ষের। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২১ অগস্ট ২০২২ ০৮:৪০
Share: Save:

কলেজে অঙ্কন ও চিত্র প্রদর্শনীতে আমন্ত্রিত ছিলেন রাজ্যের উচ্চ শিক্ষামন্ত্রী। কিন্তু অনুষ্ঠানস্থলে গিয়ে দেখলেন কলেজের গেটই খোলা নেই। ১৫ মিনিট অপেক্ষার পর শেষে বিরক্ত হয়ে ফিরে গেলেন মন্ত্রী। উত্তরপ্রদেশের আগরা কলেজের ঘটনা।

শনিবার অঙ্কন ও চিত্র প্রদর্শনীতে যোগ দিতে আগরা কলেজে গিয়েছিলেন উত্তরপ্রদেশের উচ্চ শিক্ষামন্ত্রী যোগেন্দ্র উপাধ্যায়। কলেজে গিয়ে দেখেন মূল ফটক বন্ধ। সূত্রের খবর, কলেজের গেটের সামনে ১৫ মিনিট ধরে অপেক্ষা করেছিলেন মন্ত্রী। তার পর বিরক্ত হয়ে চলে যান।

এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন কলেজ কর্তৃপক্ষ। প্রদর্শনীর আয়োজন যিনি করেছিলেন, সেই শিক্ষকের থেকে জবাব চাওয়া হয়েছে। কলেজের অধ্যক্ষ অনুরাগ শুক্ল জানিয়েছেন, অঙ্কন ও চিত্র বিভাগের শিক্ষক একটি স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে যৌথ ভাবে এই প্রদর্শনীর আয়োজন করেছিলেন। তিনি আরও বলেন, ‘‘যে শিক্ষক এই প্রদর্শনীর আয়োজন করেছিলেন, তাঁর থেকে ঘটনার ব্যাখ্যা চেয়েছি। তদন্তের জন্য একটি কমিটি গড়া হয়েছে।’’

অধ্যক্ষ এ-ও দাবি করেছেন যে, কলেজের পক্ষ থেকে এই প্রদর্শনীর আয়োজন করা হয়নি। তিনি বলেন, ‘‘খুবই দুর্ভাগ্যজনক ঘটনা। আমরা অনুতপ্ত।’’ এই প্রতিবেদন লেখা পর্যন্ত ঘটনা নিয়ে কোনও প্রতিক্রিয়া দেননি মন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh national news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE