Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Uttar Pradesh

‘ধর্ষক’দের কেন শাস্তি দিচ্ছে না পুলিশ? থানাতেই বিষ খেয়ে নিজেকে শেষ করার চেষ্টা মহিলার

২০২২ সালের ১৭ জানুয়ারি অভিযোগ দায়ের করা হয়েছিল। গত বছরের জুনে মামলা নিষ্পত্তি হয়ে যায়। এর পর অভিযোগকারীনি আবার আদালতের দ্বারস্থ হন এবং এই মামলায় নতুন করে তদন্ত শুরু হয়।

Uttar Pradesh woman consumed poison in Police station.

খেরি থানার পুলিশ সুপার মহিলার বিষ খাওয়ার ঘটনা নিয়ে স্বাধীন তদন্তের নির্দেশ দিয়েছেন। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
বরেলি শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:২৫
Share: Save:

ইচ্ছা করে পুলিশ তাঁর ‘ধর্ষক’দের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিচ্ছে না। অভিযোগ এনে থানার ভিতরেই বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা এক ৩২ বছর বয়সি মহিলার। গত শনিবার উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে এই ঘটনাটি ঘটেছে। মহিলার অভিযোগ ছিল, ‘‘পুলিশ ইচ্ছাকৃত ভাবে দোষীদের সঙ্গে হাত মিলিয়ে তাঁদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিচ্ছে না’’। বিষ খাওয়ার পর মহিলাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল এবং আপাতত তাঁর অবস্থা স্থিতিশীল।

যদিও, খেরি থানার আধিকারিকদের দাবি, মহিলার করা ধর্ষণের অভিযোগ ভুয়ো বলে প্রমাণিত হয়েছে। সেই কারণেই আদালতে মামলা নিষ্পত্তি করার বৈধ নথি জমা দেওয়া হয়েছিল।

পুলিশ এ-ও জানিয়েছে, ২০২২ সালের ১৭ জানুয়ারি অভিযোগ দায়ের করা হয়েছিল। গত বছরের জুনে মামলা নিষ্পত্তি হয়ে যায়। এর পর অভিযোগকারী মহিলা আবার আদালতের দ্বারস্থ হন এবং আদালত এই মামলায় নতুন করে তদন্তের নির্দেশ দিয়েছিল।

খেরি থানার পুলিশ সুপার (এসপি) গণেশপ্রসাদ সাহা মহিলার বিষ খাওয়ার ঘটনা নিয়ে স্বাধীন তদন্তের নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, ‘‘আমি পুলিশ আধিকারিকদের পুরো বিষয়টি তদন্ত করে দেখার জন্য বলেছি। আমি নিজেও তদন্ত চালাচ্ছি। হাসপাতালে ভর্তি মহিলার অবস্থা স্থিতিশীল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh rape Lakhimpur Kheri Poison
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE