Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Kanpur

Dowry Harassment: ৮২ বছরের বৃদ্ধের বিরুদ্ধে পণ বিরোধী আইনে মামলা দায়ের ৭৮ বছরের স্ত্রীর

স্বামী, জামাই-সহ মোট ছয় জনের বিরুদ্ধে অভিযোগ করেছেন ওই বৃদ্ধা। তাঁকে মারধর করে বাড়ি থেকে বার করে দেওয়া হয়েছে বলে দাবি তাঁর।

স্বামীর বিরুদ্ধে পণ বিরোধী আইনে মামলা স্ত্রীর।

স্বামীর বিরুদ্ধে পণ বিরোধী আইনে মামলা স্ত্রীর। প্রতীকী ছবি

সংবাদ সংস্থা
কানপুর শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২২ ২০:২১
Share: Save:

স্বামীর বয়স ৮২। স্ত্রীও ৮০ ছুঁইছুঁই। অশীতিপর স্বামীর বিরুদ্ধে পণ না পেয়ে অত্যাচার করার অভিযোগ করলেন স্ত্রী। চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের কানপুরের চাকেরি এলাকায়। বৃদ্ধার এমন পদক্ষেপে চমকে গিয়েছেন তাঁর সন্তানও।
স্বামী, জামাই-সহ মোট ছয় জনের বিরুদ্ধে অভিযোগ করেছেন ওই বৃদ্ধা। তাঁকে মারধর করে বাড়ি থেকে বার করে দেওয়া হয়েছে বলে দাবি তাঁর। পুলিশ ঘটনায় পণবিরোধী আইনে মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে। গণেশনারায়ণ শুক্ল নামে ওই বৃদ্ধের সন্তান রজনীশ জানিয়েছেন, তাঁর মা কোনও আত্মীয়ের প্রভাবেই এমন কাণ্ড ঘটিয়েছেন। তাঁর কথায়, ‘‘আমার বাবা অবাক হয়ে গিয়েছেন তাঁর বিরুদ্ধে পণবিরোধী আইনে মামলা দায়ের হয়েছে শুনে।’’ প্রতিবেশীদের বক্তব্য, গণেশ লাঠি ছাড়া চলতে পারেন না। সেই গণেশের বিরুদ্ধে এমন মামলা দায়ের হওয়ায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

গণেশের আইনজীবী শিবেন্দ্রকুমার পাণ্ডের দাবি, এ ক্ষেত্রে পণবিরোধী আইনের অপব্যবহার করা হয়েছে। তাঁর কথায়, ‘‘বিয়ের এত বছর পর পণ নিয়ে অভিযোগ তোলার কোনও মানে হয় না। বর্তমানে বিষয়টি বিচারাধীন। এই সমস্যা যাতে সমঝোতার মাধ্যমেই মেটে তার চেষ্টা করা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kanpur dowry Uttar Pradeh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE