Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Uttarakhand

মহিলা কর্মীকে খুন, ধৃত বিজেপি নেতার ছেলের রিসর্ট বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিল উত্তরাখণ্ড প্রশাসন

তরুণীকে খুন করার প্রতিবাদে বিভিন্ন এলাকা জুড়ে বিক্ষোভ শুরু হলে অভিযুক্তের রিসর্ট ভেঙে দেওয়ার নির্দেশ দেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামী।

বুলডোজার চালিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে ঋষিকেশের ভানাতারা রিসর্ট।

বুলডোজার চালিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে ঋষিকেশের ভানাতারা রিসর্ট। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২২ ০৯:৩৭
Share: Save:

উত্তরপ্রদেশের দাওয়াই এ বার উত্তরাখণ্ডে। রিসর্টের মহিলা কর্মীকে খুন করার অভিযোগে গ্রেফতার বিজেপি নেতার ছেলে পুলকিত আরিয়ার রিসর্ট বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিল প্রশাসন। তরুণীকে খুন করার প্রতিবাদে বিভিন্ন এলাকা জুড়ে বিক্ষোভ শুরু হলে অভিযুক্তের এই রিসর্ট ভেঙে দেওয়ার নির্দেশ দেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামী। আর তার পরই বুলডোজার চালিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে ঋষিকেশের ভানাতারা রিসর্ট।

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর বিশেষ মুখ্য সচিব অভিনব কুমার সংবাদ সংস্থা এএনআই-কে বলেন, ‘‘মুখ্যমন্ত্রীর নির্দেশে অভিযুক্তের রিসর্ট ভেঙে ফেলার কাজ ইতিমধ্যেই শুরু হয়েছে।’’

একটি টুইট বার্তায় ধামী জানান, শনিবার সকালে ওই তরুণীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় তিনি গভীরভাবে ব্যথিত বলেও ধামী জানান। তিনি আরও বলেন, ‘‘দোষীদের কঠোরতম শাস্তি দিতে পুলিশের ডিআইজি পি রেনুকার নেতৃত্বে একটি সিট গঠন করা হয়েছে এবং এই বিষয়টিতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।’’

মুখ্যমন্ত্রী রাজ্য জুড়ে বেআইনি ভাবে ছড়িয়ে থাকা রিসর্টগুলির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দিয়েছেন।

যমকেশ্বরের বিধায়ক রেণু বিস্ত জানিয়েছেন, তরুণীর হত্যার পর অপরাধীদের মধ্যে ভয় ধরানোর জন্য রিসর্ট ভেঙে ফেলার সিদ্ধান্ত একদম ঠিক। পাশাপাশি পুলিশের এক জন এসআই-কে বরখাস্ত করার দাবিও তুলেছেন বিধায়ক রেণু। তাঁর দাবি, অভিযোগ দায়ের করতে যাওয়ার পর সময় মৃতার বাবা-মায়ের সঙ্গে দুর্ব্যবহার করেছেন ওই এসআই।

প্রসঙ্গত, ১৮ সেপ্টেম্বর নিখোঁজ হওয়া তরুণীকে খুনের অভিযোগে শুক্রবার পুলকিত-সহ তিন জনকে গ্রেফতার করা হয়েছে। রিসর্টের মালিক পুলকিত, ম্যানেজার সৌরভ ভাস্কর এবং সহকারী অঙ্কিত গুপ্তর বিরুদ্ধে রিসেপশনিস্ট ওই তরুণীকে খুন করে খালে ভাসিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। তরুণীর বাবার অভিযোগ, অভিযুক্তরা মেয়ের শ্লীলতাহানি করে তাঁকে খুন করেছে এবং পুরো ঘটনার অডিও রেকর্ড করেছেন। তদন্তে নেমে অভিযুক্তদের গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর অভিযুক্তদের ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে উত্তরাখণ্ডের একটি আদালত।

অভিযুক্ত পুলকিত হরিদ্বারের বিজেপি নেতা বিনোদ আরিয়ার ছেলে। বিনোদ আগে উত্তরাখণ্ড মাটি কালা বোর্ডের চেয়ারম্যান ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE