Advertisement
১৮ মে ২০২৪
NCC Cadets Video

কাদাজলে মাথা দিয়ে উল্টে এনসিসি ক্যাডেটরা, নির্বিচারে লাঠির বাড়ি সিনিয়রদের!

কাদাজলের মধ্যে লাইন দিয়ে যুবকেরা উল্টে দাঁড়িয়ে। তাদের হাত পিছন দিকে তোলা। কেবল পা এবং মাথায় ভর দিয়ে কোনও রকমে শরীরটাকে বাঁকিয়ে রেখেছেন। বৃষ্টি পড়ছে। তার মধ্যেই চলছে ‘প্রশিক্ষণ’।

Video of NCC cadets being thrashed by seniors sparks controversy.

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ঠাণে শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ২১:৫৩
Share: Save:

এনসিসি ক্যাডেটদের উপর সিনিয়রদের অত্যাচারের ভিডিয়ো ঘিরে বিতর্ক শুরু হয়েছে। ঠাণের একটি কলেজে এনসিসি প্রশিক্ষণের সময় ওই ভিডিয়ো রেকর্ড করা হয়েছে বলে খবর। অভিযোগ, নির্মম ভাবে মারধর করা হয়েছে এনসিসি ক্যাডেটদের। কাদাজলে মাথা রেখে তাদের উল্টে দাঁড়াতে বলা হয়েছে। তার পর পিছন দিক থেকে লাঠি দিয়ে চলেছে অত্যাচার।

ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে, কাদাজলের মধ্যে লাইন দিয়ে যুবকেরা উল্টে রয়েছেন। তাদের হাত পিছন দিকে তোলা। কেবল পা এবং মাথায় ভর দিয়ে কোনও রকমে শরীরটাকে বাঁকিয়ে রেখেছেন। বৃষ্টি পড়ছে। তার মধ্যেই চলছে ‘প্রশিক্ষণ’। পিছনেই মোটা লাঠি হাতে পায়চারি করছেন এক যুবক। তিনি এই এনসিসি ক্যাডেটদের সিনিয়র। প্রত্যেকের পিছনে দাঁড়িয়ে তিনি নির্বিচারে লাঠির বাড়ি মারছেন। কারও কোমরে, কারও পিঠে, কারও পায়ে পড়ছে সেই লাঠি। যন্ত্রণায় উল্টে পড়ে গেলেও রেহাই নেই। আবার একই ভঙ্গিতে উল্টে দাঁড়াতে হচ্ছে ক্যাডেটদের। এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ঘটনাটি মহারাষ্ট্রের ঠাণের বন্দোদকর কলেজের। ভাইরাল ভিডিয়োটিতে দেখা গিয়েছে, সিনিয়রদের এই অত্যাচারে ক্যাডেটদের কেউ কেউ কেঁদে ফেলেছেন। কলেজেরই এক ছাত্র গোপনে ভিডিয়ো তুলে সমাজমাধ্যমে তা ছড়িয়ে দিয়েছেন।

কলেজের অধ্যক্ষ সুচিত্র নায়েক জানিয়েছেন, তাঁরা বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছেন। এই ধরনের আচরণ কলেজে সহ্য করা হবে না বলেও জানিয়েছেন তিনি। সেই সঙ্গে অভিযুক্ত সিনিয়র ছাত্রের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাসও দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ncc
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE