Advertisement
০৪ মে ২০২৪
Viral Video

ছানাদের নিয়ে রাস্তা পেরোচ্ছে বাঘিনি, কেউ ছুটছে, কেউ পা ফেলছে সন্তর্পণে! প্রকাশ্যে ভিডিয়ো

বাঘেদের রাস্তা পার হওয়ার ভিডিয়ো নিয়ে সমাজমাধ্যমে চর্চা শুরু হয়েছে। অন্ধকার রাস্তা দিয়ে সন্তর্পণে প্রথমে হেঁটে গিয়েছে বাঘিনি। তার পর তার ছানারা মায়ের পিছন পিছন এগিয়েছে।

Video of tigress and cubs crossing road in Madhya Pradesh goes viral.

ছানাদের সঙ্গে নিয়ে অন্ধকার রাস্তায় বাঘিনি। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ১৭:৩৬
Share: Save:

ছানাদের নিয়ে রাতের অন্ধকারে সন্তর্পণে রাস্তা পার হচ্ছে বাঘিনি। সেই ভিডিয়ো ধরা পড়ল মোবাইলের ক্যামেরায়। সমাজমাধ্যমে যা ভাইরাল হয়ে গিয়েছে।

ভিডিয়োতে দেখা গিয়েছে, প্রশস্ত পিচঢালা রাস্তা। তার দু’পাশেই জঙ্গল। রাতের অন্ধকারেও সেই রাস্তা দিয়ে গাড়ি চলাচল করে। গাড়ির হেডলাইটের আলোয় জঙ্গলের নীরবতায় ব্যাঘাত ঘটে মাঝেমধ্যেই। সেই রাস্তা দিয়েই জঙ্গলের এ পার থেকে ও পারে যাচ্ছে এক বাঘিনি। তার সঙ্গে সঙ্গে যাচ্ছে চারটি বাঘের ছানা।

বাঘেদের রাস্তা পার হওয়ার সেই ভিডিয়ো নিয়ে সমাজমাধ্যমে চর্চা শুরু হয়েছে। যদিও ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। তাতে দেখা গিয়েছে, প্রথমে অন্ধকার রাস্তা দিয়ে পাশের দিকে তাকিয়ে তাকিয়ে ধীর পায়ে জঙ্গলের এক পার থেকে অন্য পারে চলে গিয়েছে বাঘিনি। তার কিছু ক্ষণ পর একটি বাঘের ছানা অতি সন্তর্পণে মাকে অনুসরণ করেছে। এর পরেই জঙ্গল থেকে উঁকি মারতে দেখা গিয়েছে আরও এক ছানাকে। সে রাস্তায় পা ফেলা মাত্র রাস্তার এক দিক থেকে গাড়ির আলো জ্বলে উঠেছে। দ্বিতীয় ছানাটি সেই আলো দেখে ভয় পেয়ে ছুটতে শুরু করে। এক দৌড়ে সে রাস্তা পেরিয়ে যায়। এর পর বাকি আরও দুটি ছানা গাড়ি আসার আগেই দৌড়ে রাস্তা পেরিয়ে মায়ের কাছে চলে যায়।

মধ্যপ্রদেশের পান্না জেলার পান্না-কাটনি সড়কে বাঘের এই পরিবারটিকে দেখা গিয়েছে। ওই এলাকায় গত কয়েক দিনে একাধিক বাঘ দেখা গিয়েছে বলে দাবি স্থানীয়দের। স্থানীয়দের ক্যামেরাতেই বাঘের এই রাস্তা পারের ভিডিয়ো ধরা পড়েছে।

মধ্যপ্রদেশের উত্তরাংশে পান্না ব্যাঘ্র সংরক্ষণ প্রকল্প বাঘেদের পরিচিত আবাসস্থল। তার বাইরে এই অভিনব ছবি নিয়ে চর্চায় মেতে উঠেছেন নেটাগরিকেরা। নানা জনে নানা মন্তব্যে ভরিয়ে দিয়েছেন ভিডিয়োটিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Video Tigress road crossing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE