Advertisement
০৭ মে ২০২৪
Satyendra Jain

আপ মন্ত্রী সত্যেন্দ্রের হাত-পা টেপানো হচ্ছে জেলের ভিতরেই! ভিডিয়ো প্রকাশ্যে আসতে বিতর্ক

আর্থিক তছরুপের মামলায় আপ মন্ত্রী গ্রেফতার হওয়ার পরই ইডি অভিযোগ তুলেছিল, তিহাড় জেলে তাঁকে ভিআইপি পরিষেবা দেওয়া হচ্ছে। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছিলেন জেল কর্তৃপক্ষ।

আপ মন্ত্রী সত্যেন্দ্র জৈনের হাত-পা মালিশের এই ছবিই প্রকাশ্যে এসেছে। ছবি: টুইটার।
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২২ ১১:৫৩
Share: Save:

আর্থিক তছরুপের মামলায় ধৃত আম আদমি পার্টি (আপ)-র মন্ত্রী সত্যেন্দ্র জৈনকে জেলের ভিতরে ভিআইপি পরিষেবা দেওয়ার অভিযোগ উঠেছিল আগেই। আদালতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) দাবি করেছিল, আপ মন্ত্রীকে ভিআইপি পরিষেবা দেওয়া হচ্ছে। সেই অভিযোগে সরিয়ে দেওয়া হয়েছিল জেল সুপার অজিত কুমারকে। এ বার সে রকমই একটি ভিডিয়ো প্রকাশ্যে আসায় হুলস্থুল পড়ে গিয়েছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

আপ মন্ত্রী দিল্লির তিহাড় জেলে বন্দি। জেলের ভিতরের যে ভিডিয়ো প্রকাশ্যে এসেছে, সেখানে দেখা যাচ্ছে, ধোপদুরস্ত বিছানায় আয়েশ করে শুয়ে রয়েছেন সত্যেন্দ্র। হাতে কিছু কাগজ ধরা। সেগুলি পড়ছেন। আর তার বিছানার পাশে বসে এক ব্যক্তি মন্ত্রীর পা মালিশ করছেন। যদিও ভিডিয়ো প্রসঙ্গে জেল কর্তৃপক্ষের দাবি, এটি পুরনো একটি ভিডিয়ো। যাঁরা এ কাজে জড়িত ছিলেন, সেই সব আধিকারিক এবং কর্মীদের বিরুদ্ধে পদক্ষেপ করেছে পুলিশ।

আর্থিক তছরুপের মামলায় গ্রেফতার হওয়ার পরই ইডি অভিযোগ তুলেছিল, তিহাড় জেলে আপ মন্ত্রীকে ভিআইপি পরিষেবা দেওয়া হচ্ছে। তা নিয়ে কম বিতর্ক হয়নি। যদিও সেই অভিযোগকে উড়িয়ে দিয়েছিলেন জেল কর্তৃপক্ষ। ইডির অভিযোগ ছিল, মন্ত্রী গা, হাত-পা মালিশ করাচ্ছেন। এমন আরও অনেক সুযোগসুবিধা ভোগ করছেন তিনি। আদালতে ইডি বলেছিল, “বেশ কিছু অজ্ঞাতপরিচয় ব্যক্তি জৈনের পা মাসাজ করছেন। এমনকি কার্ফুর সময় পেরিয়ে গেলেও এই পরিষেবা দেওয়া হচ্ছে। বিশেষ খাবার আনানো হচ্ছে মন্ত্রীর জন্য।” জেলের ভিতরেও মন্ত্রীর এই ‘বিলাসবহুল’ জীবনের তথ্যপ্রমাণ আদালতের কাছেও জমা দিয়েছিল ইডি।

সত্যেন্দ্র ‘ভিআইপি’ পরিষেবার ভিডিয়ো প্রকাশ্যে আসতেই আক্রমণে নেমেছে বিজেপি। সিসিটিভি ফুটেজে ধরা পড়া ওই ভিডিয়ো শেয়ার করে বিজেপির শেহজাদ জয় হিন্দ টুইট করেছেন, “জেলের ভিতরে ভিআইপি পরিষেবা! এই ধরনের মন্ত্রীকে বাঁচাতে আসবেন কেজরিওয়াল? জৈনকে কি দল থেকে বহিষ্কার করা উচিত নয়?” এটাই আপের আসল চেহারা বলেও মন্তব্য করেছেন বিজেপি নেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Satyendra Jain AAP Minister Tihar Jail
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE