Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ ডিসেম্বর ২০২১ ই-পেপার

এক ছবিতে ভাগ্য বদল, ৭৯-র বৃদ্ধ পেলেন ছায়া, পেলেন হাসি

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু ২৯ অক্টোবর ২০২০ ১৫:২০
বৃদ্ধের পাশে সাহায্যকারীরা। ছবি: টুইটার থেকে নেওয়া।

বৃদ্ধের পাশে সাহায্যকারীরা। ছবি: টুইটার থেকে নেওয়া।

একটা ছবিও বদলে দিতে পারে কারও জীবন। করোনা আবহে এমন ঘটনা বার বার সামনে আসছে। সোশ্যাল মিডিয়ার দৌলতে এমন জীবন বদলে যাওয়া কাহিনির তালিকায় নতুন সংযোজন রেবান্না সিড়াপ্পা। দিল্লির 'বাবা কি ধাবা'-র মতোই কাহিনি বেঙ্গালুরুর এই ৭৯ বছরের বৃদ্ধের।

বেঙ্গালুরুর কনকপুরা রোডে ফুটপাতের উপর বসে ঔষধি গাছের চারা বিক্রি করেন রেবান্না। না মাথার উপর কোনও ছায়ার ব্যবস্থা, না বসার সে রকম কোনও জায়গা। রোদের মধ্যে পথের উপরে চারা গাছ নিয়ে বসে কোনও রকমে আয়ের চেষ্টা করতেন।

রেবান্নার সেই অবস্থা দেখে এক নেটাগরিক কয়েকটি ছবি তুলে শেয়ার করে দেন সোশ্যাল মিডিয়ায়। যাথারীতি সেই ছবি ভাইরাল হতে সময় নেয়নি। বিষয়টি নজরে আসতেই অন্য নেটাগরিক এবং ওই এলাকার মানুষ এগিয়ে আসেন বৃদ্ধকে সাহায্য করতে। তাঁরাই রেবান্নার জন্য একটি বড় ছাতা, চারা গাছগুলি রাখার জন্য একটি প্লাস্টিকের টেবিল এবং তাঁর বসার জন্য একটি প্লাস্টিকের চেয়ারের ব্যবস্থা করেন।

Advertisement

শুধু রেবান্নার জন্য চেয়ার-টেবিল-ছাতার বন্দোবস্ত হওয়াই নয়, এখন সার্বিক ভাবে তাঁর বেচাকেনাও বেড়ে গিয়েছে। তিনি নিজেই জানিয়েছেন, আগে যেখানে দিনে গড়ে ৫টি চারা বিক্রি হত, এখন সেখানে বিক্রি প্রায় দ্বিগুন হয়ে গিয়েছে।

আরও পড়ুন: ট্রেনের টিকিট বিক্রির ‘তৎকাল’ অ্যাপ বানিয়ে জালিয়াতি, গ্রেফতার আইআইটি খড়্গপুরের প্রাক্তনী

আরও পড়ুন: গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে গিয়ে কোটিপতি হয়ে গেলেন মহিলা

রেবান্না জানিয়েছেন, তিনি কারও কাছ থেকে ঋণ করতে চান না। অনেকেই তাঁকে ঋণ নেওয়ার কথা বলেন, কিন্তু তিনি জানেন ঋণ নিলে তা পরে শোধ করতে খুব কষ্ট হয়। তবে এখন যে সাহায্য পেয়েছেন তার জন্য তিনি সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।


আরও পড়ুন

Advertisement