Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

না-কাজের শাস্তি, যোগীরাজ্যে রাস্তার জমা জলে বিজেপি বিধায়ককে হাঁটালেন গ্রামবাসীরা

সংবাদ সংস্থা
লখনউ ০১ অগস্ট ২০২১ ০৯:০১
জমা জলে বিধায়কের ‘পদযাত্রা’।

জমা জলে বিধায়কের ‘পদযাত্রা’।
ছবি: টুইটার

উন্নয়নের আশায় ভোটে জিতিয়েছিলেন। তবে জেতার পর আর গ্রামমুখো হননি বিধায়ক। গত চার বছরে জমা জল, খারাপ নিকাশির মতো একাধিক সমস্যায় বিরক্ত গ্রামবাসীরা তাই বিধায়ককে ‘শিক্ষা’ দিলেন। পরের বিধানসভা ভোট উপলক্ষে চার বছর পর নিজের কেন্দ্রে পদযাত্রা কর্মসূচিতে এসেছিলেন বিধায়ক। সেই পদযাত্রা হল। তবে নোংরা জল জমা রাস্তায়। গ্রামবাসীরা বিধায়কের না-কাজের অভিজ্ঞতা পরখ করালেন তাঁকে দিয়েই।

ঘটনাটি উত্তরপ্রদেশের। আর ওই বিধায়ক বিজেপি-র । নাম কমল সিং মালিক। জল জমা রাস্তায় তাঁর হেঁটে যাওয়ার একটি ভিডিয়ো নেটমাধ্যমে ছড়িয়েওছে। তাতে দেখা যাচ্ছে পাঞ্জাবি আর পাজামা পরা বিধায়কের খালি পা। তাঁকে ওই অবস্থায় হাত ধরে জল জমা রাস্তায় টেনে নিয়ে যাচ্ছেন গ্রামবাসীরা। নেপথ্যে একটি কণ্ঠস্বরকে বলতে শোনা যায়, ‘‘দেখুন এখানে বিধায়ক জল জমা রাস্তায় হাঁটছেন। কী করবেন! উনি এলাকায় এত দিন কোনও কাজই করেননি।’’

Advertisement

ভিডিয়োয় দেখানো ঘটনাটি নেটাগরিকদের অনেকেরই সমর্থন পেয়েছে। কেউ লিখেছেন, ‘এমনটাই করা উচিত!’ আবার কারও মত, ‘জনপ্রতিনিধিদের কাছে এ ভাবেই তাদের কাজের হিসেব চাওয়া উচিত।’ বিধায়কদের নিজের দেওয়া ‘ওষুধ’ নিজেরই চেখে দেখা উচিত বলেও মন্তব্য করেছেন কেউ কেউ।

উত্তরপ্রদেশে বিধানসভা ভোট আসন্ন। ২০২২ সালের শুরুতেই হওয়ার কথা। তার আগে জেলায় জেলায় বিধায়করা প্রচার শুরু করেছেন। উত্তরপ্রদেশের হাপুরে গড়মুক্তেশ্বর এলাকার ঢোলপুর গ্রামে ভোটে জেতার চার বছর পর এই প্রথম বিজেপি বিধায়ক কমল গ্রাম পরিদর্শনে এলেন। নেটমাধ্যমে শেয়ার করা ভিডিয়োটির বিবরণেই সে কথা জানানো হয়েছে।



আরও পড়ুন

More from My Kolkata
Advertisement