Advertisement
২৬ এপ্রিল ২০২৪
bengaluru

Bengaluru Park Sign: জগিং করা যাবে না, দৌড়ানোও যাবে না, ঘড়ির কাঁটার বিপরীতে হাঁটা নিষিদ্ধ এই পার্কে

‘রেডিট’-এ পার্কের এই নিষেধাজ্ঞার তালিকা মুহূর্তে ছড়িয়ে পড়ে। অনেকের প্রশ্ন, পার্কে জগিং আর দৌড়নোই যদি না যায়, তা হলে কী করা যাবে?

বেঙ্গালুরু সেই পার্ক

বেঙ্গালুরু সেই পার্ক

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ১৩ জুলাই ২০২২ ২১:৪৯
Share: Save:

অনেকেই সকাল-বিকেল নিয়ম করে পার্কে হাঁটতে যান। কেউ কেউ শরীরচর্চাও করেন। এলাকার অনেক বাচ্চাই বিকেলে পার্কে খেলতে যায়। অনেকে পোষ্যও নিয়ে যান। তাদের খেলাধুলোর জন্য কোনও কোনও পার্কে আলাদা জায়গা থাকে। আবার অনেক পার্কে পোষ্যের প্রবেশে নিষেধাজ্ঞা থাকে। সাধারণত পার্কের প্রবেশপথেই টাঙিয়ে দেওয়া হয় নিষেধাজ্ঞা-তালিকা। বেঙ্গালুরুর একটি পার্কের গেটে লাগানো সেই রকমই একটি নিষেধাজ্ঞা-তালিকা ছড়িয়ে পড়ল নেটমাধ্যমে।

বেঙ্গালুরুর ওই পার্কটির প্রবেশপথে টাঙানো বোর্ডে লেখা, ‘জগিং করা যাবে না, দৌড়ানো যাবে না, হাঁটা যাবে না ঘড়ির কাঁটার বিপরীতে’। শেষে লেখা, ‘বিবিএমপি-র নির্দেশ’। বিবিএমপি, অর্থাৎ বৃহৎ বেঙ্গালুরু মহানগর পালিকা।

‘রেডিট’-এ পার্কের এই নিষেধাজ্ঞা-তালিকা মুহূর্তে ছড়িয়ে পড়ে। অনেকের প্রশ্ন, পার্কে জগিং আর দৌড়নোই যদি না যায়, তা হলে কী করা যাবে? কটাক্ষ করে এক জনের প্রশ্ন, ‘নাগিন ডান্স করা যাবে?’

প্রসঙ্গত, সম্প্রতি বেঙ্গালুরুর একটি পার্কে পোষ্যের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পোষ্যের উৎপাতে শরীরচর্চায় ব্যাঘাত ঘটছে, এমন একাধিক অভিযোগ ওঠার পরেই বেঙ্গালুরুর কাবন পার্কে পোষ্য প্রাণী নিয়ে প্রবেশ নিষিদ্ধ করেছে কর্নাটক সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bengaluru internet park
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE