Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

জীবনে কোনও বাধাই যেন বাধা নয়, বছর শুরুর আগে এই কিশোর অনুপ্রেরণা যোগাবে আপনাকেও

সংবাদ সংস্থা
ভূবনেশ্বর ২৯ ডিসেম্বর ২০১৯ ১৫:১৪
হাঁটুতে ভর দিয়ে দৌড়ে। ছবি: টুইটার থেকে নেওয়া।

হাঁটুতে ভর দিয়ে দৌড়ে। ছবি: টুইটার থেকে নেওয়া।

বছর শেষ হতে বাকি আর কয়েকটা ঘণ্টা। ২০১৯-এ কোন লক্ষ্য পূরণ হল না, কেন হল না, সেই হিসেব যখন কষতে বসেছেন, তখন এই ভিডিয়োটি একবার দেখেন নিন। দেখুন মানুষ ইচ্ছে পূরণ করার জন্য কোন কোন বাধা টপকাতে পারে। সাধারণ বাচ্চাদের সঙ্গেই বিশেষ ভাবে সক্ষম এই বাচ্চাটি পাল্লা দিয়ে ক্রিকেট খেলছে। তার দুর্বল পা, তাও দৌড়ে চলেছে।

‘সুদেষ্ণা রমেন আইএফএস’ নামে এক টুইটার হ্যান্ডলে ভিডিয়োটি আপলোড হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, স্কুলের ইউনিফর্ম পরে কয়েকটি বাচ্চা একটি মাঠে ক্রিকেট খেলছে। প্রথমে যে বাচ্চাটি ব্যাট করছে তার দিকে বল ছুড়ে দিচ্ছে একজন। বলটি দক্ষতার সঙ্গে ব্যাট দিয়ে মারছে। একজন বলটি যখন কুড়াতে ছুটছে, সেই সময় দুই প্রান্তের ব্যাটসম্যানরা রান নেওয়ার জন্য দৌড়াতে শুরু করে। কিন্তু একী! যে ছেলেটি ব্যাট করছিল, সে স্বাভাবিক ভাবে দৌড়চ্ছে না, হাঁটুতে ভর দিয়ে দৌড়চ্ছে।

আসলে ওই ছেলেটি অন্য আর পাঁচটি ছেলে-মেয়ের মতো নয়, সে বিশেষ ভাবে সক্ষম। স্বাভাবিকভাবে হাঁটতে চলতে পারে না। তাই হাঁটুর উপর ভর দিয়ে দৌড়তে হয় তাকে। কিন্তু পায়ে জোর না থাকলেও সে মনের জোরে দৌড়ে চলেছে অন্যদের সঙ্গে। খেলে যাচ্ছে ক্রিকেট।

Advertisement

আরও পড়ুন: বরের লেখা কলেজ জীবনের চিঠি পেয়ে কেন কাঁদতে শুরু করলেন এই মহিলা?

সুদেষ্ণা তাঁর টুইটার হ্যান্ডলে ভিডিয়োটির সঙ্গে পোস্টে লিখেছেন, ‘আমি বাকরুদ্ধ’। তার এই পোস্টকে অনেকেই রিটুইট করেছে। এক টুইটার ইউজার লিখেছেন, বাচ্চাটিকে তিনি সাহায্য করতে চান। হুইল চেয়ার বা অন্য যা কিছু প্রয়োজন তার। আরও অনেক ইউজার তাঁদের পোস্টে বাচ্চাটির প্রশংসা ও তাকে সাহায্য করার কথা বলেছেন। ভিডিয়োটি এখনও পর্যন্ত প্রায় ৭১ হাজার বার দেখা হয়েছে।

আরও পড়ুন: এত বড় হাতির গায়ে কারা চাপালেন উলের চাদর? ভাইরাল ছবি

দেখুন সেই ভিডিয়ো:


আরও পড়ুন

Advertisement