Advertisement
২৪ এপ্রিল ২০২৪
coronavirus

চাকা খারাপ, আগুনের ফুলকি ছুটিয়ে রানওয়েতে নামল বিমান, দেখুন ভিডিয়ো

বিমানে ছিলেন ৩ জন বিমানকর্মী, একজন করোনা আক্রান্ত, তাঁর পরিবারের লোকেরা ও একজন চিকিৎসক।

নিজস্ব চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৭ মে ২০২১ ১৩:০০
Share: Save:

যান্ত্রিক ত্রুটির কারণে করোনা আক্রান্তদের নিয়ে নাগপুর থেকে মুম্বইগামী বিমান বৃহস্পতিবার জরুরি ভিত্তিতে অবতরণ করে মুম্বই বিমানবন্দরে। সেই ঘটনার ভিডিয়ো সম্প্রতি নেটমাধ্যমে প্রকাশ্যে এসেছে। যে ভাবে বিমানটি রানওয়ে ছুঁয়েছে, পরিভাষায় একে বলা হয় ‘বেলি ল্যান্ডিং’, অর্থাৎ বিমানের নীচের দিকের অংশ ব্যবহার করে নেমে আসা। ল্যান্ডিং গিয়ার খারাপ থাকায় এই পদ্ধতিতেই এই বিশেষ বিমান নামে বিমানবন্দরে। সেই অবতরণের ভিডিয়ো দেখে চমকে উঠেছেন নেটাগরিকরা।

২ মিনিটের এই ভিডিয়োয় দেখা গিয়েছে, জেট সার্ভ এয়ার অ্যাম্বুল্যান্সটি রাত ৯.০৯ মিনিটে বিমানবন্দরে নেমে আসছে। বিমানে তখন ছিলেন ৩ জন বিমানকর্মী, একজন করোনা আক্রান্ত, তাঁর পরিবারের লোকেরা ও একজন চিকিৎসক। মাটি স্পর্শ করার সময়েই বিমানের নীচের দিকের অংশে ঘর্ষণের ফলে আগুনের ফুলকি দেখা যায়। শোনা যায় তীক্ষ্ণ ধাতব শব্দ। যদিও আগে থেকেই বিমানবন্দর কর্তৃপক্ষ ঘটনার কথা জানতেন বলে রানওয়ে ছিল ফোমে ঢাকা। ছিল বিশেষ দল, মেডিক্যাল টিম। বিমান মাটিতে নেমে আসার পর দ্রুত যাত্রী ও বিমানকর্মীদের বার করে আনেন বিমানবন্দর কর্তৃপক্ষ।

ঘটনায় চালককে বাহবা দিয়েছেন অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিংহ পুরী। ওড়ার সময়েই বিমানটির একটি চাকায় সমস্যা দেখা দেয়। তার পরই বিমান চালক মুম্বই বিমানবন্দরে জরুরি অবতরণের আবেদন জানান। চালকের তৎপরতায় শেষ পর্যন্ত প্রাণে বাঁচেন যাত্রীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mumbai coronavirus COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE