Advertisement
০২ মে ২০২৪
Viral video

Viral: বুদ্ধিমান ছাগল! মুখ দিয়ে তালা খুলে বেরিয়ে এল খাঁচা থেকে

ছাগলের বুদ্ধির তারিফ না করে পারছেন না নেটাগরিকরা। ৩০ সেকেন্ডের ছোট্ট ভিডিয়োয় দেখা যাচ্ছে ‘বন্ধু’দের নিয়ে খাঁচা থেকে বেরিয়ে পড়ছে সে।

মুখ দিয়ে তালা খোলার সেই দৃশ্য।

মুখ দিয়ে তালা খোলার সেই দৃশ্য। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ মে ২০২১ ১৮:৩৭
Share: Save:

এক যে ছিল পাগলা ছাগল তেমনই সেটা ওস্তাদ! তেমন ওস্তাদ ছাগলের বুদ্ধির তারিফ না করে পারছেন না নেটাগরিকরা। নেটমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিয়োয় সেই ছাগলটিকে দেখা যাচ্ছে অবলীলায় খাঁচার দরজার তালা খুলে ফেলতে। তারপর দরজা খুলে সেই খাঁচা থেকে গটগটিয়ে বেরিয়ে আসতে। ছাগলের এমন ‘বুদ্ধিদীপ্ত’ কার্যকলাপ দেখে বিস্মিত নেটাগরিকরা তাই ভিডিয়ো শেয়ার করেই চলেছেন।

ভিডিয়োটি এদেশের না কি বিদেশের, তা অবশ্য স্পষ্ট নয়। তার সত্যতাও যাচাই করেনি আনন্দবাজার ডিজিটাল। ওই ভিডিয়োয় দেখা যাচ্ছে একটি খাঁচার ভিতর বন্দি করা রয়েছে বেশ কয়েকটি ছাগলকে। লোহার গেটে তালা লাগানো। ভিডিয়োর ‘বুদ্ধিমান’ ছাগল সেই তালা মুখে করে খুলে ফেলে। তালা ফেলে দেয় মাটিতে। তারপর লোহার ছিটকিনিও মুখে করেই টেনে খোলে সে। দরজা খোলা হলে ঠেলে বেরিয়ে আসে বাইরে। তার পিছু নেয় খাঁচার ভিতর থাকা বাকি ছাগলগুলি।

ছাগলের এই কীর্তি দেখেই মাত হয়েছেন নেটাগরিকরা। টুইটারে কেউ শেয়ার করেছিলেন ভিডিয়োটি। তারপরই তা ছড়িয়ে পড়ে বিভিন্ন নেটমাধ্যমে। তবে এই ঘটনার ভিডিয়ো যিনি রেকর্ড করছিলেন, তার ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন কেউ কেউ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral video Goats goatery
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE