×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মার্চ ২০২১ ই-পেপার

আমার সন্তান যেন থাকে নিরাপদে, ভাইরাল কুকুর মায়ের স্নেহের ভিডিয়ো

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু ১৮ অক্টোবর ২০২০ ২০:৩৩
টুইটার থেকে নেওয়া ছবি।

টুইটার থেকে নেওয়া ছবি।

প্রাকৃতিক দুর্যোগে মানুষকে এক জায়গা থেকে অন্য জায়গায় সরিয়ে নেওয়া হয়। গৃহপালিত পশুদেরও উদ্ধার করা হয়। কিন্তু পথের পশুদের! বেশির ভাগ ক্ষেত্রে সে দায়িত্ব নিজেদেরই নিতে হয় ওদের। রক্ষা করতে হয় সন্তানদেরও।

বানভাসি এলাকা থেকে নিজের সন্তানকে উদ্ধার করা এক কুকুর মায়ের ছবি এখন নেটদুনিয়ায় ভাইরাল। এই ছবি কর্নাটকে বন্যা কবলিত এক গ্রামের। জল পেরিয়ে সন্তানকে ভাল জায়গায় নিয়ে যাওয়ার সেই ভিডিয়ো নেটাগরিকদের মন জিতে নিয়েছে।

বন্যায় কর্নাটকের বিস্তীর্ণ এলাকা জলমগ্ন। স্বাভাবিক ভাবেই মানুষের পাশাপাশি পশুরাও বিপাকে পড়েছে। সংবাদ সংস্থা এএনআই এমনই একটি ভিডিয়ো রবিবার শেয়ার করেছে তাদের ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে। সেখানে দেখা যাচ্ছে, দিন কয়েকের একটি কুকুর ছানাকে তার মা মুখে করে উদ্ধারের চেষ্টা করছে। জলে ডুবে যাওয়া একটি ঘর থেকে আর একটি ঘরে নিয়ে যাচ্ছে। সন্তানকে নতুন জায়গায় নিয়ে যাওয়ার আগে হয়তো রেইকি করে গিয়েছিল মা কুকুরটি। চার পাশ জলমগ্ন। তার মধ্যেই একটু নিরাপদ জায়গা খুঁজে নেওয়ার চেষ্টা সন্তানের জন্য।

Advertisement

আরও পড়ুন: ট্রাফিক পুলিশ গাড়ি দাঁড় করিয়ে পথ-কুকুরকে পারাপারের সুযোগ করে দিচ্ছেন

আরও পড়ুন: ফাঁদে পড়া নেকড়েকে মুক্ত করার পর কী করলেন দেখুন উদ্ধারকারী

এএনআই জানিয়েছে, ‘এটি কর্নাটকের বন্যা বিধ্বস্ত বিজয়পুরার তারাপুর গ্রামের শনিবারের ঘটনা’। স্থানীয় কেউ হয়তো মা কুকুরের সন্তান উদ্ধারের ঘটনাটি ক্যামেরা বন্দি করেন। পরে যেটি এএনআই-এর টুইটার হ্যান্ডলে প্রকাশ পাওয়ার পর ভাইরাল হয়ে যায়।


Advertisement