×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ এপ্রিল ২০২১ ই-পেপার

নাগপুরে সরকারি হাসপাতালের ওয়ার্ডে কুকুর ঘোরার ভিডিয়ো ভাইরাল

সংবাদ সংস্থা
নাগপুর ০৩ ফেব্রুয়ারি ২০২১ ১৫:২৯
হাসপাতালের ওয়ার্ডে কুকুর।

হাসপাতালের ওয়ার্ডে কুকুর।
ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

নাগপুরের সরকারি মেডিক্যাল কলেজ এবং হাসপাতাল। ভাল চিকিৎসা পরিষেবা পেতে সাধারণ মানুষ ভিড় জমান এখানে। সেই হাসপাতালের ওয়ার্ডেই অবাধে ঘুরতে দেখা গেল ২টি কুকুরকে। সেই ঘটনার ভিডিয়ো নিজেদের টুইটার হ্যান্ডল থেকে শেয়ার করেছে সংবাদ সংস্থা এএনআই। তার পরই হাসপাতালের পরিষেবা নিয়ে উঠছে প্রশ্ন। এই ঘটনা সামনে আসার পর তদন্তের নির্দেশ দিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, হাসপাতালের একটি ওয়ার্ড। সেখানকার সব বিছানাতেই রোগী শুয়ে রয়েছেন, দেখতে পাওয়া যাচ্ছে। বিছানায় জায়গা না পেয়ে কেউ কেউ ঘুমিয়ে রয়েছেন মাটিতেও। তার মধ্যে দিয়েই ঘুরে বেড়াচ্ছে দু’টি কুকুর। ওয়ার্ডের এ প্রান্ত থেকে অন্য প্রান্ত। সে সময় অধিকাংশ রোগীকেই ঘুমতে দেখা যাচ্ছে।

ভিডিয়োটি সমাজমাধ্যমে ছড়িয়ে যেতেই শুরু হয়েছে সমালোচনা। ওই হাসপাতালের সুপার অবিনাশ গাওয়ান্ডে বলেছেন, ‘‘মেডিক্যাল কলেজের ওয়ার্ডে কুকুর ঘুরে বেড়ানোর ভিডিয়ো ভাইরাল হওয়ার খবর পেলাম সকালে। আমরা ঘটনার তদন্ত শুরু করছি এবং বিষয়টি গুরুত্ব দিয়ে খতিয়ে দেখা হচ্ছে।’’ কারও গাফিলতি থাকলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও জানিয়েছেন তিনি। তিনি আরও বলেছেন, ‘‘কোভিড-১৯ অতিমারির সময় থেকে মেডিক্যাল কলেজকে প্রচুর কাজ সামলাতে হয়েছে। এই ধরনের ঘটনা যাতে মেডিক্যাল কলেজের প্রতি মানুষের বিশ্বাস নষ্ট না করে, তা দেখা দরকার।’’ সেই সঙ্গে এই ধরনের ঘটনা যাতে ভবিষ্যতে না ঘটে, সে ব্যাপারে সতর্ক থাকার কথাও বলেছেন তিনি।

Advertisement

Advertisement