×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২১ জানুয়ারি ২০২১ ই-পেপার

গণেশ মূর্তির উপর বিষধর সাপের সঙ্গে খেলা করছে ইঁদুর, ভাইরাল ভিডিয়ো

সংবাদ সংস্থা
নয়াদিল্লি০১ সেপ্টেম্বর ২০২০ ১৯:৩৩
এক সঙ্গে খেলছে সাপ ও ইঁদুর। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

এক সঙ্গে খেলছে সাপ ও ইঁদুর। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

কখনও কখনও টম আর জেরির মধ্যে বন্ধুত্ব হতে দেখা গিয়েছে। তা বলে কোনও বিষধর সাপের সঙ্গে ইঁদুরের বন্ধুত্ব হতে দেখেছেন? সোশ্যাল মিডিয়ার দৌলতে এমনই একটি ভিডিয়ো সামনে এল। যেখানে গণেশ মূর্তির উপর একই সঙ্গে সাপ ও ইঁদুরকে খেলা করতে দেখা গেল।

ইউটিউব এবং টুইটারের মতো সোশ্যাল মিডিয়ায় ভিডিয়োটি ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একটি ছোট্ট গণেশ মূর্তি নানান ফুলের মালা ও আলো দিয়ে সাজানো হয়েছে, যেমন ভাবে গণেশ পুজোর সময় সাজানো হয়। ব্যাকগ্রাউন্ডে বাজছে ভক্তিমূলক গান। আর সেই গণেশ মূর্তির উপর ঘুরে বেড়াচ্ছে চারটি সাদা ইঁদুর। আর একই সঙ্গে সেখানে উপস্থিত একটি সাপ, সে রীতিমতো ফণা তুলে রয়েছে। তবে ইঁদুরগুলিকে সে মোটেই আক্রমণ করছে না। বরং তাদের সঙ্গে যেন ভাব জমিয়ে ফেলেছে সাপটি। সবাই মিলে খেলা করছে গণেশ মূর্তির উপর। এমনকি সাপ ও ইঁদুরদের পরস্পরকে মুখ দিয়ে যেন আদর করতেও দেখা যাচ্ছে। সাপটি কিং কোবরা বলে জানানো হয়েছে পোস্টে।

অনেক নেটাগরিকরই এমন ঘটনাকে 'সিদ্ধিদাতা গণেশের মহিমা' বলে মন্তব্য করেছেন। এটি গণেশ পুজোর সময়, ২২ অগস্ট ক্যামেরাবন্দি হয়েছে। তবে ভিডিয়োটি কোথায় তোলা হয়েছে, তা উল্লেখ করা হয়নি পোস্টে। তবে এমন একটি ভিডিয়ো ভাইরাল হতেও সময় নেয়নি।

Advertisement
Advertisement