Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অক্টোবর ২০২১ ই-পেপার

ট্রাফিক পুলিশের ভূমিকায় ফুটপাথে দাঁড়িয়ে বৃদ্ধা, বাইক এগোলেই ধরছেন!

সংবাদ সংস্থা
পুণে ২২ ফেব্রুয়ারি ২০২০ ১৩:৪৭
ফুটপাতে বাইক আরোহীদের আটকাচ্ছেন বৃদ্ধা। ছবি: টুইটার থেকে নেওয়া।

ফুটপাতে বাইক আরোহীদের আটকাচ্ছেন বৃদ্ধা। ছবি: টুইটার থেকে নেওয়া।

অনেক বাইক আরোহী সুযোগ পেলে বাইক নিয়েই ফুটপাথে উঠে যান। ভাবেন না সেই সময় পথচারীদের অসুবিধার কথা। প্রতিদিন এই ঘটনা দেখতে দেখতে এবার এক বৃদ্ধা এবার রুখে দাঁড়ালেন নিয়ম ভঙ্গকারীদের বিরুদ্ধে। এমনই একটি ভিডিয়ো শেয়ার হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

রোডস অফ মুম্বই নামে একটি টুইটার হ্যান্ডলে ভিডিয়োটি পোস্ট হয়েছে। ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি রাস্তার ফুটপাতের উপর দাঁড়িয়ে রয়েছেন এক বৃদ্ধা। আর রাস্তায় তখন সার সার দাঁড়িয়ে রয়েছে গাড়ি, বাইক। অপেক্ষা করছে ট্রাফিক সিগন্যাল সবুজ হওয়ার। কিন্তু তার মধ্যেই ফুটপাথে উঠে পড়েন এক বাইক আরোহী। বৃদ্ধার কাছাকাছি চলে আসেন। কিন্তু বৃদ্ধার প্রতিবাদের মুখে পড়ে ফুট্পাথ থেকে ফের রাস্তায় নেমে যেতে হয় তাঁকে।

এই বাইক আরোহী একাই নন, এমন আরও বেশ কয়েকজনকে বাইক নিয়ে জ্যাম এড়াতে ফুটপাথে উঠতে দেখা যায়। কিন্তু এই বৃদ্ধাকে টপকে যেতে পারেননি কেউই। বৃদ্ধার সঙ্গে যোগ দেন আরও দু’জন। তাঁরাও বৃদ্ধার পাশে দাঁড়িয়ে থাকেন যাতে কেউ বাইক নিয়ে সেখান দিয়ে যেতে না পারেন। দূরে দেখা যায়, কয়েকজন বাইক নিয়ে ফুটপাথেই উঠে দাঁড়িয়ে রয়েছেন। এগিয়ে না এলেও ফুটপাথ আটকে দাঁড়িয়ে থাকতে দেখা যায় তাঁদের। আর তাঁদের পাশ কাটিয়ে কোনও রকমে এগিয়ে যাচ্ছে স্কুল পড়ুয়া থেকে সাধারণ পথচারী।

Advertisement

আরও পড়ুন: সহপাঠীদের নির্যাতনের শিকার শিশুর পাশে ‘উলভরিন’ হিউ জ্যাকম্যান সহ হলিউড তারকারা

ভিডিয়োটি পুণের বলে জানানো হয়েছে টুইটার পোস্টটিতে, বৃদ্ধার প্রশংসা করা হয়েছে। সেই সঙ্গে বাইক আরোহীদের এমন ভূমিকার নিন্দা করা হয়েছে পোস্টটিতে। বলা হয়েছে, ট্রাফিক পুলিশের যা করার কথা তা করতে হচ্ছে এই বৃদ্ধাকে।

আরও পড়ুন: কেরলের পাহাড়ে দেখা মিলল ‘জটায়ু’-র’, সত্য জানা গেল ইন্টারনেট থেকে

দেখুন সেই ভিডিয়ো:


আরও পড়ুন

Advertisement