Advertisement
১০ মে ২০২৪
Viral

প্রেসার কুকার ব্যবহার করে জলের ভাপ! দেখুন সেই ভিডিয়ো

কুকারের সিটি বেরোনোর জায়গায় পাইপের এক মুখ লাগিয়ে অন্য মুখে লাগিয়েছেন ফানেল। জল কুকারে ফুটতে শুরু করতেই দাঁড়ানো অবস্থায় তিনি সহজেই বাষ্প ইনহেল করছেন।

সংগৃহীত ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ মে ২০২১ ১৬:৫৬
Share: Save:

কোভিডের কবলে না পড়ার জন্য অনেকেই গরম জলের ভাপ নিচ্ছেন। যুক্তি হল, এমন করলে নাকি করোনাভাইরাস মারা যাবে। যদিও এ নিয়ে প্রশ্ন তুলেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। কিন্তু কে কার কথা শোনে! একটি ভিডিয়ো সম্প্রতি ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। তাতে এক ব্যক্তিকে প্রেসার কুকার ব্যবহার করে জলের বাষ্প নিতে দেখা যাচ্ছে। লোকটির এই ‘দেশি জুগাড়’ নিয়ে আলোচনায় মেতেছেন নেটাগরিকরা। করোনাভাইরাসের মোকাবিলা করতে চিকিৎসক, বিজ্ঞানীদের গবেষণায় ভরসা না রেখে অনেক মানুষই নানা উদ্ভাবনে ব্যস্ত সেই প্রথম দিন থেকেই। অতিমারির সময়ে নানা টোটকার পরামর্শ শোনা গিয়েছে গোটা বিশ্বেই। বাদ নেই ভারতও।

নতুন এই ভাইরাল ভিডিয়োতে ওই ব্যক্তিকে প্রেসার কুকার ব্যবহার করে বাষ্প নিতে দেখা যাচ্ছে। প্রথমে কাঠের উনুনে তিনি প্রেসার কুকার বসিয়েছেন। তারপর তাতে জল দিয়ে কুকারের যেখান থেকে সিটি বেরোয়, সেখানে একটি পাইপ লাগিয়েছেন। অন্য পাইপ ৯০ ডিগ্রি কোণ করে তার সঙ্গে জোড়া দিয়েছেন। এবার পাইপের অন্য মুখে লাগিয়েছেন ফানেল। জল কুকারে ফুটতে শুরু করতেই দাঁড়ানো অবস্থায় তিনি সহজেই বাষ্প ইনহেল করছেন। আনন্দবাজার ডিজিটাল যদিও এই ভিডিয়োর সত্যতা বিচার করেনি।

এর আগে ঝাড়খণ্ডের মেরু ক্যাম্পে বিএসএফ জওয়ানদের একই পন্থা অবলম্বন করে বাষ্প নিতে দেখা গিয়েছিল বলে দাবি করা হয়েছে নেটমাধ্যমে । পাইপ ব্যবহার করে এক সঙ্গে ৭-৮ জন জওয়ান বাষ্প নিচ্ছিলেন। আর সেই ভিডিয়োও ভাইরাল হয়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Viral Post Viral Videos
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE