Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

বাচ্চাদের মতো খেলছে পুলিশ? দুই পায়ের মাঝে লাঠি দিয়ে ঘোড়ায় চড়ার কসরত!

ভিডিয়োতেই দেখা যাচ্ছে, পুলিশকর্মীদের লাঠি নিয়ে ঘড়ায় চড়ার অভিনয় করতে। বিষয়টি নিয়ে ইন্সপেক্টর রাম ইকশাহ বলেন, ‘তাঁদের কাছেঘোড়া নেই, কিন্তু

সংবাদ সংস্থা
লখনউ ১৪ নভেম্বর ২০১৯ ১৩:০৫
লাঠি নিয়ে পুলিশের ঘোড়দৌড়। ছবি: টুইটার থেকে নেওয়া।

লাঠি নিয়ে পুলিশের ঘোড়দৌড়। ছবি: টুইটার থেকে নেওয়া।

ছোটবেলায় সবারই ঘোড়ায় চড়ার ইচ্ছে হয়। কাঠের ঘোড়ায় চড়ে দোল খাওয়ার সুযোগও হয় অনেক বাচ্চার। তা বলে বড় বয়সেও সেই ঘোড়া ঘোড়া খেলা কি মানায়? তাও আবার খাকি উর্দি পরে, পুলিশের লাঠি নিয়ে। না মানালেও এমনই করতে দেখা গেল উত্তর প্রদেশের একদল পুলিশ কর্মীকে।

পুলিশের লাঠি দুই পায়ের ফাঁকে গলিয়ে টগবগ টগবগ করে লাফাতে লাফাতে ছুটে চলেছেন তাঁরা। এই ভিডিয়োই এখন সোশ্যাল মিডিয়ায় খোরাক হয়ে গিয়েছে।

সোশ্যাল মিডিয়ায় পুলিশের এই ঘোড়া ছোটানোর ভিডিয়ো নিয়ে হাসাহাসি শুরু হলেও বিষয়টি মোটেই লঘু নয়। অযোধ্যা মামলার ফল বেরনোর পর যে কোনও অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য প্রস্তুতি নিচ্ছিল উত্তর প্রদেশ পুলিশ। হঠাত্ আইন শৃঙ্খলার অবনতি হলে, কোনও অনভিপ্রেত জমায়েত ছত্রভঙ্গ করার কসরত চলছিল। ঘোড়ায় চড়ে কী করে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা যায় সেই অনুশীলনের আয়োজন করা হয়। কিন্তু অত ঘোড়ার ব্যবস্থা করা যায়নি। অগত্যা ছোটবেলার অভিজ্ঞতা কাজে এল। দুই পায়ের ফাঁকে লাঠি নিয়ে ঘোড়ায় চড়ার মতো করে লাফিয়ে লাফিয়ে দৌড়তে হল আইন রক্ষকদের।

Advertisement

আরও পড়ুন: ‘স্ত্রীর কাছে প্রতারণার কথা স্বীকার করতেই দ্রুত চালাচ্ছিলেন গাড়ি’, ধরা পড়ে যুক্তি মার্কিন নাগরিকের

উত্তর প্রদেশের ফিরোজাবাদ জেলার সমাজবাদী পার্টির নেতা বিকাশ যাদব ১৬ সেকেন্ডের একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেই ভিডিয়োতেই দেখা যাচ্ছে, পুলিশকর্মীদের লাঠি নিয়ে ঘড়ায় চড়ার অভিনয় করতে। বিষয়টি নিয়ে ইন্সপেক্টর রাম ইকশাহ বলেন, ‘তাঁদের কাছেঘোড়া নেই, কিন্তু এই অনুশীলন করতে হত, তাই তাঁরা এভাবেই কাজ চালিয়ে নিয়েছেন’।

আরও পড়ুন: সমুদ্রে ভেসে আসছে কোটি কোটি টাকার কোকেন, সৈকত বন্ধ করে দিল পুলিশ

ভিডিয়োটি বিকাশ যাদব ছাড়াও আরও কয়েকটি হ্যান্ডলে পোস্ট হয়েছে। ৮ নভেম্বর পোস্ট হওয়ার পর সেগুলি ভাইরাল হতে সময় নেয়নি। কয়েক হাজার বার করে দেখা হয়েছে ভিডিয়োগুলি। সেই সঙ্গে লাইক আর রিটুইট। কমেন্ট বক্সে মজার মন্তব্য করতেও কার্পণ্য করেননি নেটিজেনরা।

আরও পড়ুন: রাস্তায় লাফিয়ে বেড়াচ্ছে শয়ে শয়ে মাছ, ব্যাগে পুরতে ব্যস্ত মানুষ!

দেখুন সেই ভিডিয়ো:


আরও পড়ুন

Advertisement