Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

পটেলের মূর্তি নিয়ে তরজায় কংগ্রেস-বিজেপি

বুধবারই গুজরাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সর্দার পটেলের ‘বিশাল’ মূর্তি উদ্বোধন করেছেন। চিন থেকে আনা হয়েছে মূর্তি।

নিজস্ব সংবাদদাতা 
কলকাতা ০১ নভেম্বর ২০১৮ ০৫:০০
গুজরাতে সর্দার পটেলের ‘বিশাল’ মূর্তি উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: রয়টার্স।

গুজরাতে সর্দার পটেলের ‘বিশাল’ মূর্তি উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: রয়টার্স।

প্রসঙ্গ বল্লভভাই পটেলের মূর্তি উন্মোচন এবং ইন্দিরা গাঁধীর মৃত্যুদিন। যা নিয়ে দিনভর চাপানউতোর চলল কংগ্রেস এবং বিজেপির। তোপ দাগলেন দু’দলেরই রাজ্য সভাপতি।

প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রের বক্তব্য, ‘‘কংগ্রেস সর্দার পটেলকে শ্রদ্ধা করে। কারণ তিনি কংগ্রেসেরই ফসল। কিন্তু তাঁকে বড় করতে গিয়ে অন্য কাউকে ছোট করে দেখানোর সংস্কৃতি আমাদের দলে নেই। ওটা বিজেপির সংস্কৃতি।’’ জবাবে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষের মন্তব্য, ‘‘একটি পরিবারকে বড় করে দেখানোর জন্য কংগ্রেস বল্লভভাই পটেলকে গুরুত্ব দেয়নি। আমরা দিচ্ছি। স্বাধীনতা আন্দোলনে তাঁর ভূমিকাকে স্মরণ করতেই এই মিছিল।’’

বুধবারই গুজরাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সর্দার পটেলের ‘বিশাল’ মূর্তি উদ্বোধন করেছেন। চিন থেকে আনা হয়েছে মূর্তি। যা নিয়ে সোমেনবাবুর কটাক্ষ, ‘‘পটেল মেড ইন ইন্ডিয়া ছিলেন। ওরা সর্দারকে মেড ইন চায়না করে দিয়েছে।’’

Advertisement



আলোচনা: ইন্দিরা গাঁধীর মৃত্যুবার্ষিকীতে শক্তিস্থলে তাঁকে শ্রদ্ধা জানাতে হাজির সনিয়া ও রাহুল গাঁধী। বুধবার। ছবি: পিটিআই।

এ দিন পটেলের জন্মদিন উপলক্ষে কলকাতায় ‘রান ফর ইউনিটি’ মিছিল করে রাজ্য বিজেপি। শ্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে মিছিল যায় চাঁদনি চকে পটেলের মূর্তির পাদদেশ পর্যন্ত। যাতে অংশ নিয়েছিলেন দিলীপবাবু, কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিংহ-সহ রাজ্য দলের প্রথম সারির নেতারা।



Tags:
Congress BJP Vallabhbhai Patelবল্লভভাই পটেলকংগ্রেসবিজেপি

আরও পড়ুন

Advertisement