Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

সুনন্দা-কাণ্ডে অভিযোগ চাপ দেওয়ার

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৩ জুন ২০১৫ ০৩:১২

সুনন্দা পুষ্কর মৃত্যুকাণ্ডে ফের নয়া মোড়। সুধীর গুপ্তর পর দিল্লির এইমসের ফরেন্সিক বিভাগের আর এক চিকিৎসক আদর্শ কুমার দাবি করলেন, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শশী তারুরের স্ত্রী সুনন্দার ময়না-তদন্তের ভুল রিপোর্ট দিতে চাপ দিয়েছিলেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। এর আগে সুধীর গুপ্ত দাবি করেন, কর্তৃপক্ষের চাপ উপেক্ষা করে ঠিক রিপোর্ট পেশ করেছিলেন তাঁরা।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জে পি নড্ডাকে সম্প্রতি এই নিয়ে একটি চিঠি লিখেছেন আদর্শ। সুনন্দা-কাণ্ডে চাপ সৃষ্টির পাশাপাশি তিনি চিঠিতে দাবি করেছেন, ওই রিপোর্ট পেশের পর থেকে এইমসের ডিরেক্টর এম সি মিশ্র ফরেন্সিক বিভাগের সঙ্গে অসহযোগিতা করছেন। যার ফলে বিভাগের স্বাভাবিক কাজকর্ম বাধা পাচ্ছে। গত ২৮ মে এই নিয়ে স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি লিখেছেন সুধীর গুপ্তও। তাঁর কথায়, ‘‘সুনন্দার মৃত্যু অস্বাভাবিক নয় বলে রিপোর্ট তৈরি করতে বলেছিলেন ডিরেক্টর। তবে সুনন্দার মৃত্যু যে বিষক্রিয়ায় হয়েছে, তা ময়না-তদন্তে স্পষ্ট। ডিরেক্টরের সঙ্গে ভুয়ো রিপোর্ট তৈরি নিয়ে শশী তারুরের ই-মেল চালাচালিও হয়।’’

সুনন্দার মৃত্যু তদন্তে এইমস কর্তৃপক্ষের সঙ্গে সুধীরের সমস্যার প্রভাব পড়বে না বলেই জানিয়েছে দিল্লি পুলিশ। দিল্লির পুলিশ কমিশনার বি এস বাস্‌সি এ-ও জানিয়েছেন, হাসপাতালের আভ্যন্তরীণ সমস্যায় না জড়িয়েই তদন্ত চালিয়ে যাবে পুলিশ।

Advertisement

আরও পড়ুন

Advertisement