Advertisement
২৭ নভেম্বর ২০২২
Aryan Khan

Aryan Khan: শুধু হোয়াটসঅ্যাপ চ্যাট থেকে প্রমাণ হয় না আরিয়ান মাদক সরবরাহ করতেন: আদালত

মাদক-মামলায় ধৃত আরিয়ান খান ও আরবাজ় মার্চেন্টকে জেরা করে উঠে এসেছিল কলেজ পড়ুয়া বছর বাইশের এই অর্চিত কুমারের নাম।

আরিয়ান খান।

আরিয়ান খান। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২১ ০৭:১০
Share: Save:

শুধুমাত্র হোয়াটসঅ্যাপ চ্যাটের উপর ভিত্তি করে কখনওই প্রমাণ হয় না আরিয়ান খান ও আরবাজ় মার্চেন্টকে নিয়মিত মাদক সরবরাহ করতেন এই মামলায় আর এক অভিযুক্ত অর্চিত কুমার। শাহরুখ পুত্রের বিরুদ্ধে মাদক-মামলায় অর্চিতের জামিন মঞ্জুর করে এমনটাই জানিয়েছে মুম্বইয়ের মাদকরোধী বিশেষ আদালত। আদালতের এই রায়ের একটি ‘কপি’ প্রকাশিত হয়েছে গত কাল।

মাদক-মামলায় ধৃত আরিয়ান খান ও আরবাজ় মার্চেন্টকে জেরা করে উঠে এসেছিল কলেজ পড়ুয়া বছর বাইশের এই অর্চিত কুমারের নাম। অভিযোগ, অর্চিতকে গ্রেফতার করে তাঁর থেকে নিষিদ্ধ মাদক পেয়েছিল নার্কোটিক্স কন্ট্রোল বুরো। এনসিবি-র অধিকারিকেরা দাবি করেছিলেন, অর্চিত মাদক ব্যবসায় যুক্ত। তিনিই আরিয়ানদের মাদক সরবরাহ করতেন। যে দাবি নিয়ে প্রশ্ন তুলে বিশেষ আদালত বলেছে, অর্চিত ও আরিয়ানদের মধ্যে হওয়া হোয়াটসঅ্যাপ চ্যাটের ভিত্তিতে কখনওই প্রমাণ হয় না তিনি সহ-অভিযুক্তদের মাদক দিতেন। শনিবার ২২ বছরের অর্চিতকে জামিনের রায় দিতে গিয়ে বিশেষ আদালতের পর্যবেক্ষণ, এনসিবি এমন কোনও প্রমাণ দিতে পারেনি যা থেকে বোঝা যায় অভিযুক্ত নিষিদ্ধ মাদক সরবরাহে যুক্ত। শুধু আরিয়ান খানের সঙ্গে হোয়াটস অ্যাপে তাঁর বার্তালাপ প্রমাণ হিসেবে তুলে ধরেছে এনসিবি। কিন্তু একমাত্র সেই চ্যাটের উপরে নির্ভর করে এটা কখনওই প্রমাণ হয় না তিনি অন্য সহ-অভিযুক্তদের মাদক সরবরাহ করতেন। কোর্ট বলে, যেহেতু আরিয়ান ও আরবাজ় হাই কোর্টে জামিন পেয়ে গিয়েছে, সে দিক বিচার করে অর্চিতকেও জামিন দেওয়া হোক।

Advertisement

এ দিকে, মাদক মামলা ঘিরে এ বার নবাব মালিকের সঙ্গে দ্বন্দ্ব চরমে উঠল বিজেপি নেতা ও মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডনবীসের। আজ সকালে মাদক পাচারে জেলবন্দি জয়দীপ রাণা নামে এক ব্যক্তির সঙ্গে ফডনবীস ও তাঁর স্ত্রীয়ের একটি ছবি পোস্ট করেন এনসিপি নেতা। তার পরে ক্ষুব্ধ ফডনবীসও পাল্টা অভিযোগ তুলেছেন, মালিকের সঙ্গে ‘অন্ধকার জগতের’ যোগাযোগ রয়েছে। তিনি হুঁশিয়ারি দেন, ‘‘নবাব মালিক পটকার সলতেতে আগুন দিয়েছেন। অন্যায় ভাবে মাদক-যোগে আমার ও আমার স্ত্রীর নাম জড়িয়েছেন। দীপাবলির পরে আমি বোমাটা ফাটাব।’’

আজ সকালে এক সাংবাদিক সম্মলনে নবাব মালিক বলেন, ‘‘মাদক পাচারে ধৃত জনৈক জয়দীপ রাণার সঙ্গে সম্পর্ক রয়েছে ফডনবীসের। ফডনবীসের স্ত্রীর গাওয়া একটি গানের ভিডিয়োতে টাকা ঢেলেছিল ওই ব্যক্তি। ফডনবীসের জমানায় অবাধে রাজ্যে মাদক ব্যবসা চলেছে।’’ পাল্টা সাংবাদিক বৈঠকে আবার প্রাক্তন মুখ্যমন্ত্রী দাবি করেন, দীপাবলির পরে মালিকের বিরুদ্ধে তথ্যপ্রমাণ সবার সামনে নিয়ে আসবেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.