Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Vinayak Damodar Savarkar

Savarkar: ‘সাভারকরের পোস্টারে হাত দিলে হাত কেটে নেব!’ হিন্দু সেনা প্রধানের মন্তব্যে বিতর্ক

গণেশ চতুর্থী উপলক্ষে ১০ দিন কর্নাটকের বিভিন্ন প্রান্তে সাভারকর ও বালগঙ্গাধর তিলকের পোস্টার লাগানোর সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণপন্থী সংগঠন।

বিতর্কে হিন্দু সেনা প্রধান প্রমোদ মুথালিক।

বিতর্কে হিন্দু সেনা প্রধান প্রমোদ মুথালিক। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ১৫:২৯
Share: Save:

বিনায়ক দামোদর সাভারকরের পোস্টার স্পর্শ করলে হাত কেটে নেওয়া হবে! এমনই হুঙ্কার দিয়েছেন হিন্দু সেনা প্রধান প্রমোদ মুথালিক।

Advertisement

কর্নাটক জুড়ে সাভারকরের পোস্টার লাগানোর সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণপন্থী সংগঠন। পোস্টার প্রসঙ্গে রাষ্ট্রীয় হিন্দু সেনার প্রধান মুথালিক বলেছেন, ‘‘সাভারকরের পোস্টার লাগানো হয়েছে। ওই পোস্টারে যদি কেউ হাত দেন, তা হলে তাঁর হাত কেটে নেওয়া হবে।’’ এই মন্তব্য ঘিরে শুরু হয়েছে বিতর্ক।

হিন্দু সেনার পক্ষ থেকে বলা হয়েছে যে, সাভারকরের অবদানের কথা তুলে ধরতেই কোনায় কোনায় পোস্টার লাগানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ‘হিন্দু মহাসভা গৌরী গণেশ সেবা সমিতি’র সভাপতি রাকেশ রামমূর্তি বলেছেন, ‘‘গণেশ চতুর্থী উৎসবের ফ্লেক্সে বাল গঙ্গাধর তিলক ও বীর সাভারকরের ছবি লাগানো হয়েছে। কয়েক জন দুষ্কৃতী এর বিরোধিতা করছে। আমরা এতে বিব্রত নই।’’

৩১ অগস্ট থেকে গণেশ চতুর্থী উপলক্ষে ১০ দিন কর্নাটকের বিভিন্ন প্রান্তে সাভারকর ও বালগঙ্গাধর তিলকের পোস্টার লাগানোর সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণপন্থী সংগঠন। মুথালক আরও বলেছেন, ‘‘রাজ্যের কমপক্ষে ১৫ হাজার জায়গায় সাভারকর ও তিলকের ছবি লাগানো হয়েছে। ওঁদের সম্মান জানাতেই এই উদ্যোগ।’’

Advertisement

প্রসঙ্গত, ক’দিন আগে সাভারকরের পোস্টার ঘিরে সংঘর্ষের ঘটনা ঘটে কর্নাটকের শিবমোঙ্গায়। এক ব্যক্তিকে কোপানো হয় বলে অভিযোগ। সেই ঘটনার পর সাভারকরের পোস্টার নিয়ে হিন্দু সেনা প্রধান যে ভাবে হুঁশিয়ারি দিলেন, তাতে এই পর্বে নয়া মাত্রা যোগ করল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.