Advertisement
২৪ এপ্রিল ২০২৪
maharashtra

Lockdown: মহারাষ্ট্রে আরও বাড়বে লকডাউনের মেয়াদ? স্পষ্ট হবে বুধবারের মন্ত্রিপরিষদের বৈঠকে

সংক্রমণের হার যদি এই সময়ে ১০ শতাংশের নীচে নেমে যায় তা হলে নিষেধাজ্ঞা কিছুটা শিথিল করা হতে পারে বলেও জানিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৫ মে ২০২১ ১৩:৫৬
Share: Save:

লকডাউনের মেয়াদ কি আরও বাড়বে মহারাষ্ট্রে? না কি আনলকের পথে হাঁটবে তারা? বিষয়টি নিয়ে জোর জল্পনা শুরু হয়ে গিয়েছে। তবে সংবাদ সংস্থাকে দেওয়া এক সূত্র দাবি করেছে, রাজ্য সরকার লকডাউনের মেয়াদ বাড়ানোর পথেই হাঁটার চিন্তাভাবনা করছে।

যদি আনলকের পথে হাঁটে সরকার, তা হলে কবে থেকে তা চালু করা হবে? ৭ জুন না কি ১ জুন থেকেই? তা নিয়েও সরকারি স্তরে আলোচনা চলছে বলে সূত্রের খবর। চার ধাপে আনলকের পথেই হাঁটার পরিকল্পনা করা হচ্ছে বলেও ওই সূত্রের দাবি। তবে গোটা বিষয়টি বুধবারে মন্ত্রিপরিষদের বৈঠকেই স্পষ্ট হতে পারে বলে মনে করা হচ্ছে।

শনিবারই রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে জানিয়েছিলেন, মহারাষ্ট্রের কোভিড সংক্রমণের হার প্রায় ১০ শতাংশে নেমে এসেছে। সেই সঙ্গে ইঙ্গিতও দিয়েছিলেন যে, আগামী জুন থেকে নিষেধাজ্ঞার উপর কিছুটা ছাড়ের পথে হাঁটতে পারে সরকার। তবে মে-র শেষ সপ্তাহে সংক্রমণের হারের পরিস্থিতি দেখেই সিদ্ধান্ত নেওয়া হবে। সংক্রমণের হার যদি এই সময়ে ১০ শতাংশের নীচে নেমে যায় তা হলে নিষেধাজ্ঞা কিছুটা শিথিল করা হতে পারে বলেও জানিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী।

গত কয়েক সপ্তাহ ধরে রাজ্যের যে গতিতে সংক্রমণের হার বাড়ছিল তাতে প্রশাসনের উদ্বেগ বাড়ছিল ক্রমে। কিন্তু তাতে কিছুটা স্বস্তি দিয়ে গত কয়েক দিনের সংক্রমণের হার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

maharashtra Lockdown
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE