Advertisement
৩০ মে ২০২৪
Vande Bharat Express

আবার পাথর ছোড়ার ঘটনা বন্দে ভারতে, এ বার ভোপাল-দিল্লি রুটে, ভেঙে চুরমার জানলার কাচ

বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার ঘটনা এই প্রথম নয়। এর আগেও ভোপাল থেকে নিজামুদ্দিন স্টেশনের মধ্যে চলা বন্দে ভারত সুপারফাস্ট এক্সপ্রেসে পাথর ছোড়ার ঘটনা ঘটেছে।

Window breaks after Stone pelted at Bhopal to Nizamuddin station Vande Bharat Express in Agra

বন্দে ভারত এক্সপ্রেস। —ফাইল চিত্র ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
আগরা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৩ ১০:২৯
Share: Save:

আবার পাথর ছোড়া হল বন্দে ভারত এক্সপ্রেসকে লক্ষ্য করে। বুধবার আগরা রেলওয়ে বিভাগের ভোপাল থেকে দিল্লির নিজামুদ্দিন স্টেশন রুটের বন্দে ভারতে এই পাথর ছোড়ার ঘটনাটি ঘটেছে। রেল সূত্রে খবর, পাথরের আঘাতে ট্রেনের একটি কাচ ভেঙে গিয়েছে। যদিও এই ঘটনায় কোনও যাত্রী আহত হননি বলেও জানিয়েছে রেল।

রেল সূত্রে জানা গিয়েছে, মানিয়া এবং জাজউ স্টেশনের মধ্যে এই পাথর ছোড়ার ঘটনা ঘটে। যার ফলে ভেঙে চুরমার হয়ে যায় সি-৭ কোচের ১৩ এবং ১৪ নম্বর সিটের জানালার কাচ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় রেলের তদন্তকারী দল।

আগরা রেল ডিভিশনের জনসংযোগ আধিকারিক প্রশস্তি শ্রীবাস্তব জানিয়েছেন, বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার ঘটনা এই প্রথম নয়। এর আগেও ভোপাল থেকে নিজামুদ্দিন স্টেশনের মধ্যে চলা বন্দে ভারত সুপারফাস্ট এক্সপ্রেসে পাথর ছোড়ার ঘটনা ঘটেছে।

এর আগে ৫ জুলাই বেঙ্গালুরু-ধারওয়াড় রুট দিয়ে যাওয়ার সময় বন্দে ভারতকে লক্ষ্য করে পাথর ছোড়া হয়। সেই ঘটনায় তদন্ত চালিয়ে দুই নাবালককে আটকও করেছিল পুলিশ। তার আগে ওই একই রুটের বন্দে ভারতে পাথর ছোড়া হয় ১ জুলাই। মে মাসে কেরলের তিরুরেও একই ঘটনা ঘটে। ফেব্রুয়ারি মাসে সেকেন্দ্রাবাদ-বিশাখাপত্তনম রুটে, জানুয়ারি মাসে হাওড়া-নিউ জলপাইগুড়ি রুটে বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vande Bharat Express Stone Pelting Vande Bharat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE